ভিডিও

মিছিলে জঙ্গিরা ঢুকে অনেককে গুলি করেছে, দাবি কাদেরের

প্রকাশিত: আগস্ট ০১, ২০২৪, ০৩:২৭ দুপুর
আপডেট: আগস্ট ০২, ২০২৪, ১২:৩২ রাত
আমাদেরকে ফলো করুন

কোটা সংস্কার আন্দোলনকারীদের মিছিলে জঙ্গি গোষ্ঠী অনুপ্রবেশ করে খুব কাছ থেকে অনেককে গুলি করায় হত্যাকাণ্ডের ঘটনাগুলো ঘটেছে বলে দাবি করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার (১ আগস্ট) দুপুরে আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডিস্থ রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা বলেন সেতুমন্ত্রী।

ওবায়দুল কাদের বলেন, হত্যাকাণ্ডের তদন্ত হচ্ছে, তদন্তে বেরিয়ে আসবে গুলি কীভাবে শিশুদের মাথায় বা চোখে লাগলো। 
 
তিনি বলেন, গোটা দেশ থেকে বিএনপি-জামায়াত সন্ত্রাসীদের এনে ক্ষমতা দখলের জন্য ধ্বংসযজ্ঞ চালানো হয়েছে। তাদের নেতা লন্ডনে বসে উসকানি দিয়ে, আদেশ দিয়ে সারা দেশে হত্যাকাণ্ড ঘটিয়েছে। 

কাদের আরও বলেন, দেখামাত্র গুলির নির্দেশনা আইনশৃঙ্খলা বাহিনীকে দেয়া হয়নি, সেনাবাহিনী কোথাও গুলি ছুড়েছে এমন খবর আমাদের জানা নেই, তারপরও আমরা বলবো তদন্তের মাধ্যমে সত্য বেরিয়ে আসছে।
 
নিরপরাধ কেউ যাতে হয়রানি না হয় সেই বিষয়ে আইনশৃঙ্খলা বাহিনীর কাছে অনুরোধ করেন তিনি।

ওবায়দুল কাদের আরও বলেন, গণভবন রক্ষার জন্য কারফিউ দিতে হয়েছে এমন কথা আমি বলিনি, বলেছি সেনা মোতায়েন করা হয়েছে জনগণের জানমাল রক্ষার জন্য।

এসময় নোবেলজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূসের সমালোচনা করে তিনি বলেন, ড. মুহাম্মদ ইউনূস এক বিবৃতিতে বাংলাদেশের উপর হস্তক্ষেপ করার জন্য আন্তর্জাতিক সম্প্রদায়কে আহবান জানিয়েছে৷ এধরণের বক্তব্য বাংলাদেশের সংবিধান অনুযায়ী রাষ্ট্রদোহীতার মধ্যে পড়ে। তার বিবৃতিতে মধ্যবর্তী নির্বাচনের কথাও বলেছেন, যা অসংবিধানিক। এই অহবান বাংলাদেশকে আন্তর্জাতিক পরিমন্ডলে ছোট করেছে। তার এমন বক্তব্য শোভা পায় না।

কাদের আরও বলেন, যেসময় বাংলাদেশের বিভিন্ন আদালতে ইউনূসের বিরুদ্ধে মামলা চলছে, তখনই তিনি নানা বক্তব্য দিয়ে যাচ্ছেন৷ চলমান বিচার থেকে বাঁচার জন্য এমন বক্তব্য দিয়ে যাচ্ছেন তিনি।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS