ভিডিও

ঢাকায় মার্কিন নাগরিকদের সতর্ক করল যুক্তরাষ্ট্র

প্রকাশিত: আগস্ট ০৩, ২০২৪, ০৪:৩৯ দুপুর
আপডেট: আগস্ট ০৩, ২০২৪, ০৪:৩৯ দুপুর
আমাদেরকে ফলো করুন

বাংলাদেশে কোটা আন্দোলনে চলমান পরিস্থিতিতে সতর্কতা জারি করেছে মার্কিন দূতাবাস। ঢাকায় অবস্থানরত নিজ দেশের নাগরিকদের নিরাপত্তা নিশ্চিত করতে এ বার্তা দেওয়া হয়। 
 
নিরাপত্তাহীনতা বোধ করলে মার্কিন যুক্তরাষ্ট্রে ফিরে যাওয়ার বিষয়টিও বিবেচনা করতে বলা হয় নাগরিকদের। এ পরিস্থিতিতে দূতাবাস সীমিত পরিসরে রুটিন কনস্যুলার পরিষেবা দিচ্ছে।
 
শনিবার (৩ আগস্ট) মার্কিন দূতাবাসের ওয়েবসাইটে প্রকাশ করা হয় এ সতর্কবার্তা।
 
সতর্কবার্তায় জানানো হয়, বাংলাদেশে কোটা সংস্কার আন্দোলন ঘিরে বিভিন্ন জায়গায় প্রতিবাদ, বিক্ষোভ, মিছিল ও সমাবেশ অব্যাহত থাকতে পারে। এ ছাড়া আন্দোলনকারীদের রোববার (৪ আগস্ট) থেকে ‘সর্বাত্মক অসহযোগ’ আন্দোলন ঘিরে সচেতন হওয়া এবং আগামী দিনে আরও বিক্ষোভ হবে বলে আশঙ্কা করছে মার্কিন দূতাবাস।
 
নিরাপত্তা সতর্কবার্তায় আরও বলা হয়, চলমান পরিস্থিতিতে আন্দোলনকারীদের বিক্ষোভ এবং সরকারের প্রতিক্রিয়ার কারণে মার্কিন নাগরিকেরা যেন চলাচলের ক্ষেত্রে সতর্কতা অবলম্বন করেন। মার্কিন নাগরিকদের যেকোনো বিক্ষোভ এবং বড় সমাবেশের আশপাশে সতর্কতা অবলম্বন করারও নির্দেশ দেয়া হয়েছে।
 
এতে আরও বলা হয়, ব্যক্তিগত নিরাপত্তা পরিকল্পনা পর্যালোচনা করুন। স্থানীয় ঘটনাসহ আপনার আশপাশের পরিস্থিতির বিষয়ে সচেতন থাকুন এবং কী ঘটছে সে বিষয়ে অবহিত থাকার জন্য স্থানীয় সংবাদমাধ্যমগুলো পর্যবেক্ষণে রাখুন।
 
একই সঙ্গে দূতাবাসের কর্মীদের কূটনৈতিক এলাকায় চলাচলে সীমাবদ্ধ এবং দুপুর ১২টা থেকে গুলশান-২ এর বিচারপতি শাহাবুদ্দিন আহমেদ পার্ক এড়িয়ে যেতে বলা হয়েছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS