ভিডিও

কোটা সংস্কার আন্দোলন

আরো ১০৪ এইচএসসি পরীক্ষার্থীর জামিন

প্রকাশিত: আগস্ট ০৩, ২০২৪, ১০:৫৩ রাত
আপডেট: আগস্ট ০৪, ২০২৪, ০১:৩৯ দুপুর
আমাদেরকে ফলো করুন

কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে চলমান সহিংসতা ও নাশকতার মামলায় দেশের বিভিন্ন আদালত থেকে শনিবার ১০৪ জন এইচএসসি পরীক্ষার্থী জামিন পেয়েছে। এদের মধ্যে ঢাকা বিভাগের ৫৫ জন, চট্টগ্রাম বিভাগের ৮ জন, সিলেট বিভাগের ৬ জন, রাজশাহী বিভাগের ১৫ জন, খুলনা বিভাগের ৪ জন, রংপুর বিভাগের ১২ জন ও ময়মনসিংহ বিভাগের ৪ জন।

 

আইন মন্ত্রণালয় থেকে শনিবার জানানো হয়, কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে চলমান সহিংসতা ও নাশকতামূলক ঘটনার পরিপ্রেক্ষিতে করা মামলায় গ্রেফতার এইচএসসি পরীক্ষার্থীদের পরীক্ষার কথা বিবেচনা করে জামিনের বিশেষ উদ্যোগ নেয়া হয়।

এর আগে আইনমন্ত্রী আনিসুল হক বলেন, কোটা সংস্কার আন্দোলনে সহিংসতার ঘটনায় দায়ের করা মামলায় কোনো নিরপরাধ ব্যক্তিকে যাতে কারাগারে যেতে না হয় সে বিষয়ে সরকার ব্যবস্থা নিয়েছে।

এ বিষয়ে বৃহস্পতিবার আইনমন্ত্রী বলেন, ‘বিচার বিভাগ স্বাধীন। কিন্তু প্রসিকিউশন টিম আইন মন্ত্রণালয়ের অধীনে। তাই যারা সহিংসতার ঘটনার সঙ্গে সম্পৃক্ত নয়, যারা এইচএসসি পরীক্ষার্থী, যারা মাইনর, তাদেরকে জামিন দেয়ার ব্যাপারে উদ্যোগী হওয়ার জন্য প্রসিকিউশনকে নির্দেশ দেয়া হয়েছে।’  



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS