ভিডিও

পাসপোর্ট ফিরে পেলেন খালেদা জিয়া

প্রকাশিত: আগস্ট ০৭, ২০২৪, ০১:০১ দুপুর
আপডেট: আগস্ট ০৭, ২০২৪, ০৩:২৯ দুপুর
আমাদেরকে ফলো করুন

আওয়ামী লীগ সরকারের সময় নবায়নের জন্য দেওয়ার পর আটকে রাখা বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার পাসপোর্ট তার হাতে হস্তান্তর করেছে পাসপোর্ট অধিদপ্তর।

উচ্চপর্যায়ের নির্দেশনা পেয়ে মঙ্গলবার (৬ আগস্ট) দুপুরে দ্রুত গতিতে তার পাসপোর্ট নবায়নের সব প্রক্রিয়া সম্পন্ন করে পাসপোর্ট অধিদপ্তর। এরপর বিএনপি নেত্রীর পক্ষে তার প্রতিনিধির কাছে নবায়নকৃত মেশিন রিডেবল পাসপোর্ট (এমআরপি) হস্তান্তর করা হয়। আজ বুধবার (৭ আগস্ট) ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তরের একটি সূত্র বিষয়টি নিশ্চিত করে জানায়, খালেদা জিয়াকে সাধারণ নাগরিকদের ব্যবহৃত সবুজ রংয়ের পাসপোর্ট দেওয়া হয়েছে। ২০২১ সালে ৬ মে পাসপোর্ট নবায়নের জন্য আবেদন করেন খালেদা জিয়া। কিন্তু পাসপোর্টটি আর দেওয়া হয়নি। সে সময় পাসপোর্ট পেতে একাধিকবার যোগাযোগ করা হলেও তা দেওয়া হয়নি বলে বিএনপি ও খালেদা জিয়ার পরিবারের পক্ষ থেকে একাধিকবার অভিযোগ করা হয়েছিল।

সরকারের পতনের পরপর মঙ্গলবার হাসপাতালে চিকিৎসাধীন খালেদা জিয়াকে বন্দি অবস্থা থেকে মুক্তি দেওয়া হয়েছে। ইতিমধ্যে রাষ্ট্রপতির আদেশে তার মুক্তির প্রজ্ঞাপন জারি করা হয়েছে। ওই দিনই বিএনপি নেত্রীর পাসপোর্ট নবায়নের নির্দেশনা দেওয়া হয়। এরপর দ্রুতগতিতে তা হস্তান্তরের জন্য প্রস্তুত করে পাসপোর্ট অধিদপ্তর।ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তর সূত্রে জানা যায়, নবায়নকৃত পাসপোর্ট খালেদা জিয়ার প্রতিনিধির কাছে মঙ্গলবার বিকেলেই হস্তান্তর করা হয়েছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS