ভিডিও

শেখ হাসিনা ভারতে আশ্রয় নিলেও বাংলাদেশের সঙ্গে দেশটির কোনো সমস্যা হবে না : পররাষ্ট্র উপদেষ্টা

প্রকাশিত: আগস্ট ১২, ২০২৪, ০৬:১১ বিকাল
আপডেট: আগস্ট ১৩, ২০২৪, ০৯:২৩ সকাল
আমাদেরকে ফলো করুন

অন্তর্বর্তী সরকারের পররাষ্ট্রবিষয়ক উপদেষ্টা মো. তৌহিদ হোসেন জানিয়েছেন, ছাত্র-জনতা আন্দোলনে উৎখাত সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারতে আশ্রয় নিলেও বাংলাদেশের সঙ্গে দেশটির কোনো সমস্যা হবে না।

পররাষ্ট্র উপদেষ্টা হিসেবে দায়িত্ব পাওয়ার পর রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় সোমবার (১২ আগস্ট) বিদেশি কূটনীতিকদের সঙ্গে বৈঠক করেন তৌহিদ।

এরপর সাংবাদিকদের তিনি ব্রিফ করেন। এ সময় উপস্থিত ছিলেন পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন। সাংবাদিকদের ব্রিফের সময় পররাষ্ট্র উপদেষ্টাকে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারতের আশ্রয়ে থাকলেও দুই দেশের মধ্যে কোনো টানাপোড়েন হবে কিনা, প্রশ্ন করেন সাংবাদিকরা। উত্তরে তিনি বলেন, উনি ভারতে থাকলেও ওই দেশের সঙ্গে আমাদের কোনো সমস্যা হবে না। কেননা, দ্বিপক্ষীয় সম্পর্ক অনেক বড় বিষয়। দুই দেশের সঙ্গে সম্পর্ক স্বার্থের। বন্ধুত্বেরও। বন্ধুত্বের মধ্যেও স্বার্থ থাকে।

অন্তর্বর্তী সরকারের নিয়ন্ত্রণ বিদেশি কোনো দেশের হাতে আছে কিনা? এমন প্রশ্নের উত্তরে উপদেষ্টা বলেন, বাইরের কারও নিয়ন্ত্রণে নেই। যে কাউন্সিল এখন দায়িত্বে আছে; আমি কিন্তু এটাকে ক্ষমতার সরকার হিসেবে একেবারে ব্যবহার করতে চাই না। একটা দায়িত্ব দেওয়া হয়েছে। এ দায়িত্ব পালন করে আমরা সরে যাব।

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS