ভিডিও

শাহবাগে সর্বাত্মক অবস্থান কর্মসূচি বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের

প্রকাশিত: আগস্ট ১৫, ২০২৪, ০১:২৮ দুপুর
আপডেট: আগস্ট ১৫, ২০২৪, ০৪:২৮ দুপুর
আমাদেরকে ফলো করুন

শেখ হাসিনার বিচারসহ চার দফা দাবিতে সপ্তাহব্যাপী ‘রেজিস্ট্যান্স উইক’ কর্মসূচির অংশ হিসেবে রাজধানীর শাহবাগে সর্বাত্মক অবস্থান কর্মসূচি পালন করছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন।

আজ বৃহস্পতিবার (১৫ আগস্ট) সকাল থেকে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীরা শাহবাগে অবস্থান নিতে শুরু করে। এসময় গণমাধ্যমের মুখোমুখি হয়ে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক সারজিস আলম বলেন, প্রতিবিপ্লবের হুমকি দিয়ে লাভ নাই, দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করলে ছাত্র-জনতা আওয়ামী লীগকে অস্তিত্বহীন করে দেবে। সব হত্যাকাণ্ড শেখ হাসিনার নির্দেশেই হয়েছে। তাই আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের মাধ্যমে তার বিচার করতে হবে। আওয়ামী লীগের রাজনীতির বিষয়ে তিনি বলেন, আওয়ামী লীগ জনগণের কাছে দোষ স্বীকার করে প্রকাশ্যে ক্ষমা চাইলে তখন জনগণ সিদ্ধান্ত নেবে, তারা এদেশে রাজনীতি করতে পারবে কিনা।

এদিকে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের আরেক সমন্বয়ক হাসনাত আব্দুল্লাহ বলেন, নৌকা ফুটো হয়ে গেছে, বৈঠা খুঁজে লাভ নাই। তিনি বলেন, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে দিয়ে নৌকা চালানোর দুঃস্বপ্ন বাস্তবায়ন হতে দেওয়া হবে না। ৯০ দিনের মধ্যে নির্বাচন বন্দোবস্ত করতে ভারতের প্রতি সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে সজীব ওয়াজেদ জয়ের আহ্বান সার্বভৌমত্বের জন্য হুমকি বলেও মন্তব্য করেন তিনি।

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS