ভিডিও

‘এখন সারা দেশে একটা দাবি দাওয়ার মৌসুম চলতেছে’

প্রকাশিত: আগস্ট ২৫, ২০২৪, ০২:৩৪ দুপুর
আপডেট: আগস্ট ২৫, ২০২৪, ০৬:১৬ বিকাল
আমাদেরকে ফলো করুন

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের উপদেষ্টা মুহাম্মদ ফাওজল কবির খান বলেছে, এখন সারা দেশে একটা দাবি দাওয়ার মৌসুম চলতেছে। সবাই চায় বৈষম্য দূর হবে, সবাই চায় বঞ্চনা থেকে তারা মুক্তি পাবেন। ১৬ বছরের বঞ্চনা তো সরকারের ১৬ দিন হয়েছে, অন্তত ১৬ মাস সময় দেন। আমরা আস্তে আস্তে এগুলো সবই বিবেচনা করব। তিনি আরও বলেন, ভাঙচুর ঠেকাতে অন্তর্র্বতী সরকার মেট্রোরেলকে জরুরি সেবা (কেপিআই) হিসেবে ঘোষণার উদ্যোগ নিয়েছে। 

আজ রোববার (২৫ আগস্ট) সকালে ৩৭ দিন বন্ধ থাকার পর মেট্রোরেল চালু হলে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের উপদেষ্টা আগারগাঁও থেকে মেট্রোরেলে করে সচিবালয় স্টেশনে যান। সেখানে তিনি সাংবাদিকদের এ কথা জানান। এই উপদেষ্টা বলেন, এটা (মেট্রোরেল) যাতে ভাঙচুর না হয়, সেজন্য এটাকে কেপিআই হিসেবে একটা আপগ্রেড করার চেষ্টা করছি। নিরাপত্তা বাড়াতে এটাকে একটি এসেনশিয়াল সার্ভিস হিসেবে ডিক্লেয়ার করার উদ্যোগ আমরা নিয়েছি। যাতে করে কেউ এভাবে সার্ভিসটাকে ব্যাহত করতে না পারে।

তিনি আরও বলেন, আপনারা জানেন এটা একটা জনপ্রত্যাশার সরকার। আমি উপদেষ্টা হিসেবে নিয়োগ পাওয়ার পর প্রধান উপদেষ্টা বলেছিলেন, তোমার প্রথম কাজ হবে মেট্রোরেল চালু করা। সেটাই আমরা করেছি। এখানে বোর্ড পুনর্গঠন করতে হয়েছে। বোর্ডের সভা ছিল, কিছু দাবি দাওয়া ছিল, এগুলো আমরা দেখেছি। মেট্রোরেলে যারা ভাঙচুর বা ক্ষতিগ্রস্ত করার চেষ্টা করেছিল তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া প্রসঙ্গে তিনি বলেন, আপনারা সবাই জানেন, যারা দেশকে পরিবর্তনের জন্য আন্দোলন করেছে। তাদের পক্ষে এ ধরনের কাজ তো করা সম্ভব নয়। এটা দুষ্কৃতকারীদের কাজ। আপনাদের কাছে তাদের ভিডিও আছে, ফুটেজ আছে, আমরা এর জন্য যথোপযুক্ত ব্যবস্থা নেব। তিনি আরও বলেন, এর আগে ১৭ তারিখ এটা চালুর উদ্যোগ নেয়া হয়েছিল। কিন্তু মেট্রোরেলের কিছু কর্মকর্তা-কর্মচারীর জন্য সেটা চালু করা সম্ভব হয়নি। আপনারা জানেন এটা বড় অন্যায় কাজ করেছে। ৩ লাখ যাত্রীকে জিম্মি করে কোনো দাবি আদায়ের চেষ্টা এটা কোনো শুভ লক্ষণ না।’

দেশে দাবি দাওয়ার মৌসুম চলছে মন্তব্য করে উপদেষ্টা আরও বলেন, এখন সারা দেশে একটা দাবি দাওয়ার মৌসুম চলতেছে। সবাই চায় বৈষম্য দূর হবে, সবাই চায় বঞ্চনা থেকে তারা মুক্তি পাবেন। ১৬ বছরের বঞ্চনা তো সরকারের ১৬ দিন হয়েছে, অন্তত ১৬ মাস সময় দেন। আমরা আস্তে আস্তে এগুলো সবই বিবেচনা করব।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS