ভিডিও

নিবন্ধন ফিরে পেতে এবার আপিল বিভাগে আবেদন করবে জামায়াত

প্রকাশিত: আগস্ট ২৮, ২০২৪, ০২:৪৬ দুপুর
আপডেট: আগস্ট ২৮, ২০২৪, ০৪:৩৮ দুপুর
আমাদেরকে ফলো করুন

বাংলাদেশ জামায়াতে ইসলামীকে নির্বাচন কমিশনের দেওয়া নিবন্ধন অবৈধ বলে হাইকোর্ট যে রায় দিয়েছিলেন, তার বিরুদ্ধে পুনরায় আপিল বিভাগে আবেদন করতে যাচ্ছে দলটি।

আজ বুধবার (২৮ আগস্ট) সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে জামায়াতে ইসলামীর আইনজীবী মোহাম্মদ শিশির মনির এ তথ্য জানান। তিনি বলেন, জামায়াতে ইসলামীর নিবন্ধন ফিরে পেতে আমরা দ্রুততম সময়ের আপিল বিভাগে মামলা পুরুজ্জীবনের আবেদন করব। এর আগে ২০২৩ সালের ১৯ নভেম্বর বাংলাদেশ জামায়াতে ইসলামীকে নির্বাচন কমিশনের দেওয়া নিবন্ধন অবৈধ বলে হাইকোর্ট যে রায় দিয়েছিলেন, তার বিরুদ্ধে জামায়াতের আপিল খারিজ করে দেন আপিল বিভাগ। সাবেক প্রধান বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বে ৬ বিচারপতির বেঞ্চ এ আদেশ দেন।

সেদিন শুনানির শুরুতে জামায়াতের আইনজীবী অ্যাডভোকেট এ জে মোহাম্মদ আলীর পক্ষে সময় প্রার্থনা করেন অ্যাডভোকেট জিয়াউর রহমান। তখন আপিল বিভাগ বলেন, আপনাদের সময় আবেদন খারিজ। একইসঙ্গে হাইকোর্টের রায়ের বিরুদ্ধে আপিল ‘ডিসমিস ফর ডিফল্ট’ ঘোষণা করছি। এদিকে বাংলাদেশ জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্রশিবির নিষিদ্ধ করে স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে যে প্রজ্ঞাপন জারি করেছিল সেটা বাতিল করেছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। কিছুক্ষণের মধ্যেই এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করবে মন্ত্রণালয়। 

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS