ভিডিও

মির্জা আব্বাসের মামলা প্রত্যাহার 

প্রকাশিত: আগস্ট ২৯, ২০২৪, ০৩:০৭ দুপুর
আপডেট: আগস্ট ২৯, ২০২৪, ০৩:৩২ দুপুর
আমাদেরকে ফলো করুন

প্লট বরাদ্দের অনিয়মের অভিযোগে বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন (দুদক) যে মামলাটি করেছিল তা প্রত্যাহার করেছে সংস্থাটি।

দুদক’র আবেদনের পরিপ্রেক্ষিতে আজ বৃহস্পতিবার ঢাকার বিশেষ জজ-৪ এর বিচারক রবিউল আলমের আদালত এই আদেশ দিয়েছেন।
গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন মির্জা আব্বাসের আইনজীবী মহি উদ্দিন চৌধুরী। এদিন দুদক’র পাবলিক প্রসিকিউটর (পিপি) মীর আহমেদ আলী সালাম মির্জা আব্বাসের মামলাটি প্রত্যাহার চেয়ে আবেদন করেন। শুনানি শেষে আদালত সে আবেদন মঞ্জুর করেন।এ মামলার অপর দুই আসামি হলেন-বিএনপি’র সাবেক সংসদ সদস্য আলী আসগর লবী ও সরকারি কর্মকর্তা মাহফুজুল ইসলাম।

জানা যায়, ২০০৬ সালে পূর্তমন্ত্রী থাকাকালে প্যাসিফিক কেমিক্যালস নামের একটি প্রতিষ্ঠানকে তেজগাঁও শিল্প এলাকায় ১৯ দশমিক ৪৪ কাঠা জমি বরাদ্দ দেন মির্জা আব্বাস। দুদক’র অভিযোগ, বিএনপি’র সাবেক এমপি আলী আসগর লবীসহ মাহফুজুল ইসলাম নামের এক সরকারি কর্মকর্তার যোগসাজশে অনিয়মের মাধ্যমে এ প্লট বরাদ্দ দেওয়া হয়। এমন অভিযোগে দুদকের তৎকালীন উপ-পরিচালক সৈয়দ ইকবাল হোসেন শাহবাগ থানায় ২০০৭ সালের ১৫ জুলাই একটি মামলা করেন। পরের বছর ১১ ফেব্রুয়ারি আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS