ভিডিও

রংপুর রেলওয়ে স্টেশনে পরিস্কার পরিচ্ছন্নতা অভিযানে শিক্ষার্থীরা

প্রকাশিত: সেপ্টেম্বর ০১, ২০২৪, ০৭:৫৮ বিকাল
আপডেট: সেপ্টেম্বর ০১, ২০২৪, ০৭:৫৮ বিকাল
আমাদেরকে ফলো করুন

রংপুর জেলা প্রতিনিধি : রংপুর রেলওয়ে স্টেশনে পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করেছে শিক্ষার্থীরা। গতকাল শনিবার বিকেলে কমিউনিটি পরিসেবা দিবসের অংশ হিসেবে ইন্টারন্যাশনাল গ্রামার স্কুলের (আইজিএস) শিক্ষার্থীরা পরিচ্ছন্নতা কার্যক্রমে অংশগ্রহণ করে।

রেলওয়ে স্টেশনের প্লাটফর্ম এবং রেললাইনের আশেপাশে শিক্ষার্থীরা কেউ হাতে গ্লাভস পরিধান করে ময়লা কুড়াচ্ছে আবার কেউ ঝাড়ু হাতে ময়লা আবর্জনা একত্রে করছে। ৭ম শ্রেণির (বাংলা ভার্সন) শিক্ষার্থী তালিশা বিনতে রাশেদ বলেন, এ ধরনের মহতি কাজে সম্পৃক্ত করতে পেরে নিজেকে সে ধন্য মনে করছে। তার দাবি চারপাশে পরিস্কার রাখলে দেখতে যেমন সুন্দর হবে তেমনি রোগ জীবাণু ছড়াবে না।

ইন্টারন্যাশনাল গ্রামার স্কুলের (আইজিএস) চেয়ারম্যান সেরাফুল হোসেন হিমেল বলেন, আমরা প্রতি মাসের শেষ শনিবার কমিউনিটি পরিসেবা দিবস পালন করি। চলতি বছরের জানুয়ারি থেকে এই কার্যক্রম শুরু করেছি। একেক দিন আমরা একেক বিষয় নিয়ে কাজ করছি।

যেমন ফুটপাত দখলমুক্ত রাখা এবং হাঁটার অভ্যাস গড়ে তোলা, শ্যামাসুন্দরী খাল পরিস্কার রাখা এবং ময়লা আবর্জনা না ফেলা বিষয়ে সচেতনতা তৈরি করা। এছাড়াও প্রয়োজনীয় পলিথিন ও প্লাস্টিক বোতল ব্যবহারের পর যত্রতত্র না ফেলার অভ্যাস গড়ে তোলার জন্যও আমরা কাজ করছি।

ষষ্ঠ থেকে দশম শ্রেণি পর্যন্ত বাছাইকৃত ৬২ জন শিক্ষার্থী পরিচ্ছন্নতা কাজে অংশ নিয়েছে। রংপুর রেলওয়ে স্টেশনের সুপারিনটেনডেন্ট (ভারপ্রাপ্ত) শংকর গাঙ্গুলী নিজে উপস্থিত থেকে শিক্ষার্থীদের উৎসাহ প্রদান করেন।

এ ধরনের ভালো কাজে শিক্ষার্থীরা অংশ নেয়ায় তিনি সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। পাশাপাশি তিনি সকলকে যততত্র ময়লা আবর্জনা না ফেলার আহ্বান জানান।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS