ভিডিও

বৈষম্যবিরোধী আন্দোলনে নিহত

কবর থেকে তোলা হলো শিক্ষার্থী ওসমানের মরদেহ

প্রকাশিত: সেপ্টেম্বর ০২, ২০২৪, ০৬:৩০ বিকাল
আপডেট: সেপ্টেম্বর ০২, ২০২৪, ০৬:৩০ বিকাল
আমাদেরকে ফলো করুন

ছাত্র আন্দোলনে লক্ষ্মীপুর শহরে গুলিতে নিহত হন ওসমান গনি নামে এক শিক্ষার্থী। তাকে রায়পুরের গ্রামের বাড়িতে দাফন করা হয়। এ ঘটনায় মামলা হওয়ায় সোমবার (২ সেপ্টেম্বর) দুপুরে এক মাস পর তার মরদেহ কবর থেকে তুলে ময়নাতদন্তের জন্য হাসপাতালে পাঠিয়েছে পুলিশ।

লক্ষ্মীপুর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আমলি আদালত (সদর) বিচারকের নির্দেশে কবর থেকে মরদেহ তোলা হয়। সে সময় রায়পুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহেদ আরমান ঘটনাস্থলে উপস্থিত ছিলেন।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে ৪ আগস্ট লক্ষ্মীপুরে শহরে গুলিতে নিহত হন ওসমান গনি। ওইদিনই রায়পুর উপজেলার চরমোহনা ইউপির উত্তর রায়পুর এলাকায় পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়। ওসমান গনি উত্তর রায়পুর গ্রামের দিনমজুর আব্দুর রহমানের ছেলে।

পুলিশ সূত্র জানায়, ৪ আগস্ট লক্ষ্মীপুর শহরের মাদাম এলাকায় আওয়ামী লীগ-যুবলীগ-ছাত্রলীগের নেতাকর্মীদের গুলিতে চার শিক্ষার্থী নিহত হন। তাদের মধ্যে ওসমান এবং সাব্বির নামে অপর একজনকে হত্যার ঘটনায় ৯১ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত ২০০ জনকে আসামি করে মামলা হয়। ১৪ আগস্ট নিহত সাব্বিরের বাবা আমির হোসেন বাদী হয়ে সদর মডেল থানায় সম্মিলিত এজাহার দায়ের করেন।

রায়পুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহেদ আরমান সাংবাদিকদের বলেন, ‘বিচারিক আদালতের নির্দেশে শহীদ ওসমান গনির মরদেহ কবর থেকে উত্তোলন করা হয়েছে। ময়নাতদন্ত শেষে আমাদের উপস্থিতিতে তাকে কবরস্থানে পুনরায় দাফন করা হবে।’



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS