ভিডিও

সিরাজগঞ্জের কাজিপুরে কয়েক ডজন শিক্ষক আত্মগোপনে, পাঠদান ব্যাহত

প্রকাশিত: সেপ্টেম্বর ০২, ২০২৪, ০৭:৫২ বিকাল
আপডেট: সেপ্টেম্বর ০২, ২০২৪, ১১:৪২ রাত
আমাদেরকে ফলো করুন

কাজিপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি : ছাত্রজনতার বৈষম্য বিরোধী আন্দোলনে সরকার পতনের পর থেকে সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার আওয়ামী লীগের সমর্থক ও পদ পদবীধারী কয়েক ডজন শিক্ষক বিদ্যালয়ের পাঠদান থেকে বিরত রয়েছেন। এ তালিকায় প্রধান শিক্ষক, অধ্যক্ষ, সহকারী শিক্ষক ও প্রভাষক রয়েছেন কয়েক ডজন। এলাকায় তাদের দেখাও মিলছে না।

শিক্ষকদের পারিবারিক সূত্রে জানা যায়, গত ৫ আগস্ট আওয়ামী লীগ সরকারের পতনের পর থেকে তারা হামলা মামলা থেকে রক্ষা পেতে আত্মগোপনে রয়েছেন। এর ফলে সংশ্লিষ্ট বিদ্যালয়ের শিক্ষা কার্যক্রমে ব্যাঘাত ঘটছে বলে জানিয়েছেন বিদালয়ের অন্যান্য শিক্ষক কর্মচারী ও শিক্ষার্থী অভিভাবকগণ।

গত তিনদিন কাজিপুরের চর ও বিড়া অঞ্চল ঘুরে শিক্ষকদের অনুপস্থিতির বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের মধ্যে রয়েছেন আব্দুর রহিম, শহিদুল ইসলাম, মুনজুরূল আহসান, আল আমিন, সহকারী শিক্ষক আব্দুল মালেক, এনামুল হক রাজু, আব্দুল মুকিত, মামুন। মাধ্যমিক ও কলেজ পর্যায়ে রয়েছেন আব্দুল মালেক, আব্দুল মতিন, মনোজ কুমার, শওকত আকবর, আব্দুল মান্নানসহ আরও অনেকে।

কাজিপুর উপজেলা শিক্ষা কর্মকর্তা হাবিবুর রহমান জানান, অনুপস্থিত অনেকে মেডিকেল ছুটি নিয়েছেন। তারপরেও গত আগস্ট মাসের মাসিক প্রতিবেদন (রিটেন) পেলে তা দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

কাজিপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার চঞ্চল কুমার ভৌমিক জানান, অনুপস্থিতির বিষয়ে নির্দেশনা দিয়ে মাধ্যমিক বিদ্যালয়গুলোতে চিঠি ইস্যু করা হয়েছে। যেসব শিক্ষক বিদ্যালয়ে উপস্থিত থাকবেন না তাদের অনুপস্থিত করে বেতন কাটা হবে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS