ভিডিও

ফেনীতে এখনো আশ্রয়কেন্দ্রে ২০ হাজার মানুষ,৩ উপজেলায় বাড়িঘরে পানি

প্রকাশিত: সেপ্টেম্বর ০২, ২০২৪, ০৮:১৯ রাত
আপডেট: সেপ্টেম্বর ০৩, ২০২৪, ১০:০৫ দুপুর
আমাদেরকে ফলো করুন

ফেনীর আরও বেশ কয়েকটি উপজেলার বাসিন্দারা এখনও পানির সঙ্গে যুদ্ধ করছেন। এর মধ্যে দাগনভূঞা, সোনাগাজী ও সদরের কিছু উপজেলার গ্রামীণ রাস্তাঘাটের পাশাপাশি বাড়িঘরে পানি রয়েছে।

স্থানীয় জেলা প্রশাসন সূত্রে জানা যায়, এখনও প্রায় ২০ হাজার লোক আশ্রয়কেন্দ্রে রয়েছেন। এর মধ্যে সবচেয়ে বেশি রয়েছে দাগনভূঞা উপজেলায়।

সরেজমিনে গিয়ে দেখা যায়, এ উপজেলার সিন্দুরপুর ইউনিয়নের রঘুনাথপুর, মোহরবাগ, নেকান্তরপুর, চন্দ্রপুরসহ ৪-৫টি, রাজাপুর ইউনিয়নের নন্দিরগাঁও, সমাসপুর, সাপুয়া, এতিমখানা, মেহেদীপুরসহ ৬-৭টি, পূর্বচন্দ্রপুর ইউনিয়নের গজারিয়া, ওমরাবাদ, বৈঠারপাড়া, চন্দ্রদ্বীপ, কেরোনীয়াসহ ৯-১০টি, রামনগর ইউনিয়নের ৩-৪টি ও ইয়াকুবপুর ইউনিয়নের করমুল্লাহপু, উত্তর করিমপুরসহ ৬-৭টি, সদর ইউনিয়নের ৩-৪টি, মাতুভূঞা ইউনিয়নের মোমারিজপুর, সালাম নগরসহ ৩-৪টি, জায়লস্কর ইউনিয়নের খুশিপুর, নেয়াজপুর,আহমদপুর ওমরপুর, সোনাপুর, এনায়েতপুরসহ ৮-৯টি গ্রাম ও সোনাগাজী উপজেলা বেশকিছু এবং সদর উপজেলার কিছু এলাকা এখনও পানির নিচে রয়েছে।

দাগনভূঞা উপজেলা নির্বাহী কর্মকর্তা নিবেদিতা চাকমা বলেন, রোববার ১১ হাজারের বেশি মানুষ আশ্রয়কেন্দ্রে ছিলেন। পানি কমছে ধীরে ধীরে। আজ হয়তো আরও একটু কমবে। তবে এখনও বিভিন্ন এলাকায় পানি রয়েছে। বন্ধ রয়েছে শিক্ষাপ্রতিষ্ঠান।

এ উপজেলার গজারিয়া গ্রামে গিয়ে দেখা গেছে, স্থানীয় সরকারি প্রাথমিক বিদ্যালয় ও বেসরকারি ফুলকলি মডেল কিন্ডারগার্টেন এন্ড জুনিয়র হাইস্কুল থেকে পানি নেমেছে।তবে প্রধান সড়কের বেশকিছু অংশে পানি রয়েছে।কিছু বাড়ি-ঘর থেকে পানি নামলেও এখনও অধিকাংশতেই পানি দেখা গেছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS