ভিডিও

রাজশাহীতে ভুয়া সমন্বয়কের অভিযোগে এসআইকে বদলি

প্রকাশিত: সেপ্টেম্বর ০২, ২০২৪, ০৯:৩৭ রাত
আপডেট: সেপ্টেম্বর ০২, ২০২৪, ০৯:৩৭ রাত
আমাদেরকে ফলো করুন

রাজশাহী প্রতিনিধি : বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক পরিচয় দিয়ে স্বরাষ্ট্র উপদেষ্টার কাছে অভিযোগ দাখিলের পর রাজশাহী নগর পুলিশের (আরএমপি) বিশেষ শাখার (সিটিএসবি) এক উপ-পরিদর্শককে (এসআই) বদলি করা হয়েছে।

তবে যে সমন্বয়কের নাম ব্যবহার করে অভিযোগটি দেওয়া হয়েছে তিনি কিছুই জানেন না। ভুয়া অভিযোগের প্রেক্ষিতে পুলিশ সদর দপ্তর ওই এসআইকে বদলির আদেশ দেন। ভুক্তভোগী এসআই এর প্রতিকার চেয়েছেন।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, আরএমপির সিটিএসবির এসআই আব্দুল মোমেন প্রামাণিকের বিরুদ্ধে সম্প্রতি স্বরাষ্ট্র উপদেষ্টার কাছে একটি অভিযোগ পড়ে।

অভিযোগকারী হিসেবে আব্দুল আল ফাহিম, সমন্বয়ক, (কোটাবিরোধী আন্দোলন রাজশাহী বিশ্ববিদ্যালয়) লেখা হয়। বাস্তবে এ নামে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে কোনো সমন্বয়ক নেই। তবে ফজলে রাব্বি মো. ফাহিম রেজা নামে একজন সমন্বয়ক আছেন। ধারণা করা হচ্ছে, অভিযোগকারী ফাহিম রেজার পরিচয়ই ব্যবহার করতে চেয়েছিলেন। তবে স্পষ্ট ধারণা না থাকায় নাম ভুল হয়েছে।

বিষয়টি জানতে পেরে ফাহিম রেজা গত শনিবার নগরীর মতিহার থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন। জিডিতে তিনি বলেন, রাজশাহী মেট্রোপলিটন পুলিশের সিটিএসবির এসআই (নিরস্ত্র) মো. আব্দুল মোমেন প্রামাণিককে তিনি ব্যক্তিগতভাবে চেনেন না।

তার বদলির জন্য কোনো অভিযোগ স্বরাষ্ট্র উপদেষ্টার কাছে তিনি করেননি। কে বা কারা তার নাম ভাঙিয়ে অভিযোগটি করেছে তাও তিনি জানেন না। জানতে চাইলে রাজশাহী মহানগর পুলিশের মুখপাত্র ও অতিরিক্ত উপ-কমিশনার জামিরুল ইসলাম বলেন, এসআই আব্দুল মোমেন প্রামাণিক বদলি বাতিলের জন্য একটি আবেদন করেছেন। আরএমপির পক্ষ থেকে এই আবেদন অগ্রগামী করা হয়েছে।

তিনি আরও বলেন, ভুয়া অভিযোগ দাখিলের বিষয়ে একটি জিডি হয়েছে। তাই কে ভুয়া অভিযোগ দিয়েছেন তার তদন্ত করা হবে। তদন্ত সাপেক্ষে এ বিষয়ে প্রয়োজনীয় আইনগত পদক্ষেপ গ্রহণ করা হবে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS