ভিডিও

ক্ষমতার মালাই খাওয়া জামায়াতে ইসলামীর উদ্দেশ্য নয় : ডা. শফিকুর রহমান

প্রকাশিত: সেপ্টেম্বর ০২, ২০২৪, ১০:১৬ রাত
আপডেট: সেপ্টেম্বর ০২, ২০২৪, ১১:৪১ রাত
আমাদেরকে ফলো করুন

দিনাজপুর প্রতিনিধি : বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির ডা. শফিকুর রহমান বলেছেন, ক্ষমতার মালাই খাওয়া জামায়াতে ইসলামীর উদ্দেশ্য নয়। সমাজের গুণগত একটা পরিবর্তন আনাই জামায়াতের উদ্দেশ্য। হাজারো প্রাণের বিনিময়ে অর্জিত আমাদের এ বিপ্লব, এই পরিবর্তন এই আন্দোলনের সফলতা একে অবশ্যই আমরা পাহারাদারি করবো। এর কোন ধরণের অপমান এ জাতি সহ্য করবে না।

এ আন্দোলন বিশেষ কোন জনগোষ্ঠীর কিংবা সম্প্রদায়ের নয়। এর জন্য আপামর জনগণ রাস্তায় নেমে এসে সফল করেছে। এর জন্য নির্দিষ্ট কোন ধর্মের লোকেরা শুধু লড়াই করেনি। জাতি দল ধর্ম নির্বিশেষে আপামর জনতার এ আন্দোলনকে কেউ যদি নিজেদের স্বার্থে ব্যবহার করতে চায় তাহলে আবারও বাংলাদেশের ১৮কোটি মানুষ তা রুখে দেবে। আমরা সেই ১৮ কোটি মানুষের অগ্রভাগে থাকবো।

তিনি বলেন, সম্পদ ও ইজ্জত লুন্ঠনকারীদের প্রতিহত করতে হবে। গতকাল সোমবার সকাল ১০ টায় দিনাজপুর ইনস্টিটিউট প্রাঙ্গণে আয়োজিত এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।  জামায়াতে ইসলামীর আমির ডা. শফিকুর রহমান বলেন, আগে বিশ্ববিদ্যালয়গুলোতে কাড়াকাড়ি মারামারি হতো, মানুষ চলাফেরা করতে আতঙ্কের মধ্যে থাকতো। এখন সেই বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রীরাই ভরসা। এই বন্যার সময় নিজেরা প্রথমে যা পেরেছে তাই দিয়ে বন্যার্তদের পাশে দাঁড়িয়েছে।

তিনি বলেন, আমার বাড়িতে যদি পাহারা না লাগে, আমার মসজিদে যদি পাহারার প্রয়োজন না হয়, তাহলে হিন্দু বন্ধুদের মন্দিরে পাহারার প্রয়োজন হবে কেন। আমরা এই ধরনের কোন বৈষম্য চাই না। আমরা চাই আমাদের সন্তানরা যে বৈষম্যের বিরুদ্ধে আন্দোলন করে গিয়েছে এর মাধ্যমে সকল প্রকার বৈষম্যের কবর রচনা হোক। সমাবেশে সভাপতিত্ব করেন দিনাজপুর উত্তর জেলা জামায়াতের আমীর অধ্যক্ষ আনিসুর রহমান।

এতে উপস্থিত ছিলেন, বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় সহকারী সেক্রেটারী জেনারেল আব্দুল হালিম, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ মমতাজউদ্দীন, কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য অধ্যাপক মাহবুবুর রহমান, সাবেক জেলা আমীর আফতাবউদ্দীন মোল্লা, দিনাজপুর দক্ষিণ জেলা জামায়াতের আমীর মো. আনোয়ারুল ইসলাম, ঠাকুরগাঁও জেলা জামায়াতের আমীর মাওলানা আব্দুল হাকিম, পঞ্চগড় জেলা জামায়াতের আমীর মাওলানা ইকবাল হোসেন, দিনাজপুর উত্তর জেলা জামায়াতের সেক্রেটারী মাওলানা রবিউল ইসলাম, কর্মপরিষদ সদস্য এডভোকেট মাহবুবুর রহমান ভুট্টু, ইসলামী ছাত্রশিবিরের সাবেক কেন্দ্রীয় সভাপতি রাজিবুর রহমান পলাশ, জাগপা কেন্ত্রীয় সহ-সভাপতি রাশেদ প্রধান, ইকবাল প্রধানসহ প্রমুখ।

এর আগে ডা.শফিকুর রহমান রুদ্রের পাহাড়পুরস্থ বাসভবনে যান। তিনি বলেন, রুদ্রর মত হাজারও সাথী যারা জীবন দিয়ে গেল এই জাতি যেন তাদের অবদান স্মরণ করে এবং তাদের রক্তের সাথে বিশ্বাস ঘাতকতা না করে। আগামী দিনে যারা দেশ চালাবে তারা যেন তাদের আবেগ ও চিন্তার জায়গাকে সম্মান করে।

মঞ্চে শহীদদের পরিবারের উপস্থিতি হৃদয় বিদারক দৃশ্যের অবতারণা করে। অনুষ্ঠানে শহীদ ৭ জনের পরিবারকে আর্থিক সহায়তা করেন এবং শহিদ আসাদুল হক বাবুর অন্ত:সত্ত্বা স্ত্রীর খরচের সকল দায় দায়িত্ব গ্রহণ করেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS