ভিডিও

আত্রাইয়ে হাটের রাস্তায় ভেঙে পড়া গাছের ডাল অপসারণ

প্রকাশিত: সেপ্টেম্বর ০৩, ২০২৪, ০৭:৫৪ বিকাল
আপডেট: সেপ্টেম্বর ০৩, ২০২৪, ০৭:৫৪ বিকাল
আমাদেরকে ফলো করুন

আত্রাই (নওগাঁ) প্রতিনিধি : নওগাঁর আত্রাইয়ে প্রায় ৬ মাস ধরে হাটের রাস্তার ওপর ভেঙে পড়া গাছের ডাল অপসারণ করা হয়নি। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের এমন অবহেলায় চরম দুর্ভোগের শিকার হচ্ছেন হাটুরে জনসাধারণ।
জানা যায়, উত্তর জনপদের ঐতিহ্যবাহী হাট আত্রাইয়ের আহসানগঞ্জ হাট।

সপ্তাহে একদিন বৃহস্পতিবার হাটবার। এ হাটে উত্তরাঞ্চলের বিভিন্ন জেলার হাজার হাজার জনসাধারণ ক্রেতা-বিক্রেতা হিসেবে এসে থাকেন। হাটের ভেতর রয়েছে বেশ কয়েকটি প্রকান্ড রেন্টিকড়ই ও বট গাছ। এমনি একটি গাছ রয়েছে ডালপট্টিতে

গত ৬ মাস পূর্বে এ গাছের একটি প্রকান্ড ডাল ভেঙে পড়ে কয়েকটি দোকান ক্ষতিগ্রস্ত হয়। ডালটি রাস্তার ওপর ভেঙে পড়ায় ওই রাস্তা দিয়ে লোকজনের চলাচল বন্ধ হয়ে যায়। ফলে হাটুরে লোকজনকে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। হাটটি থেকে সরকার প্রতিবছর বিপুল পরিমাণ রাজস্ব আয় পেলেও হাটের অবকাঠামো উন্নয়ন না হওয়ায় ক্ষুব্ধ ক্রেতা বিক্রেতারা। এবার এ হাটের ইজারামূল্য হয়েছে প্রায় ২ কোটি টাকা।

হাটের ব্যবসায়ী আসাদুল, জিয়া ও আকরাম হোসেন বলেন, আমাদের কাছ থেকে খাজনা ও অনুসাঙ্গিক খরচ হাট কর্তৃপক্ষ ঠিকই নেন। কিন্তু আমাদের সুবিধা অসুবিধা তারা দেখেন না। আত্রাই উপজেলা নির্বাহী অফিসার সঞ্চিতা বিশ্বস বলেন, এতদিন থেকে হাটের ভেতর রাস্তার ওপর ডালটি ভেঙে পড়ে রয়েছে বিষয়টি তার জানা নেই। তিনি দ্রুত এটি অপসারণের ব্যবস্থা নেবেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS