ভিডিও

বগুড়ার ধুনটে ভুল চিকিৎসায় প্রসূতি মৃত্যুর অভিযোগ

প্রকাশিত: সেপ্টেম্বর ০৪, ২০২৪, ০৬:৫৪ বিকাল
আপডেট: সেপ্টেম্বর ০৪, ২০২৪, ১১:৫৬ রাত
আমাদেরকে ফলো করুন

ধুনট (বগুড়া) প্রতিনিধি : বগুড়ার ধুনট উপজেলায় জনসেবা ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টারে অস্ত্রোপচারের পর অতিরিক্ত রক্তক্ষরণে শ্রাবনী খাতুন (১৯) নামে এক প্রসূতির মৃত্যু হয়েছে। রোগীর স্বজনদের অভিযোগ, ভুল চিকিৎসায় শ্রাবনীর মৃত্যু হয়।

এ ঘটনায় রোগীর স্বজনরা ক্ষুব্ধ হয়ে আজ বুধবার (৪ সেপ্টেম্বর) দুপুরের দিকে ওই ক্লিনিকের পরিচালক মাসুদুর রহমানকে তার নিজ কার্যালয়ে অবরুদ্ধ করেন। পরে ৩ ঘন্টা পর বিচারের আশ্বাস দিয়ে রোগীর লোকজনের কাছ থেকে মুক্ত হন তিনি।

রোগীর স্বজনরা বলেন, উপজেলা ডাকঘরের পাশে জনসেবা ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টার। অস্ত্রোপচারের (সিজার) জন্য উপজেলার জিঞ্জিরতলা গ্রামের হাসান আলীর অন্তঃসত্ত্বা স্ত্রী শ্রাবনী খাতুনকে গত সোমবার বেলা ১১টার দিকে ওই ক্লিনিকে ভর্তি করা হয়। বিকেল সাড়ে ৩টার দিকে তার অস্ত্রোপচার করেন ডা. সাদিয়া আফরীন সেবা।

অস্ত্রোপচারের কিছুক্ষণ পর তার রক্তক্ষরণ শুরু হয়। রক্তক্ষরণ বন্ধ না হওয়ায় একপর্যায়ে শ্রাবনী খাতুনের অবস্থার অবনতি হয়। পরে স্বজনেরা উন্নত চিকিৎসার জন্য তাকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন। সেখানে চিকিৎসা দেওয়ার আগেই রাত ১২টার দিকে শ্রাবনী মারা যান। তবে শ্রাবনীর গর্ভে জন্ম নেয়া নবজাতক মেয়েটি সুস্থ রয়েছে।

নিহত শ্রাবনীর শ্বশুর ভুট্টো মিয়া বলেন, সিজারের কিছুক্ষণ পর থেকেই শ্রাবনীর অবস্থা ভালো ছিল না। তার অতিরিক্ত রক্তক্ষরণের বিষয়টি ডাক্তার-নার্সদের জানালেও তারা কর্ণপাত করেননি। রোগীর অবস্থা নিয়ন্ত্রণের বাইরে গেলে ক্লিনিকের লোকজন বগুড়া জেলা শহরে নিতে বলেন। বগুড়া হাসপাতালে নিয়ে চিকিৎসা দেওয়ার আগেই শ্রাবনী মারা যায়। এ ঘটনায় আমি বিচার দাবি করছি।

এ বিষয়ে অস্ত্রোপচারকারী ডা. সাদিয়া আফরীন সেবার মুঠোফোনে কল দিয়ে সাংবাদিক পরিচয় দিতেই কল কেটে দিয়ে ফোন বন্ধ করে দেন তিনি। এরপর তার মুঠোফোনে ক্ষুদে বার্তা পাঠিয়েও এ বিষয়ে তার কোন বক্তব্য পাওয়া যায়নি।

জনসেবা ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টারের পরিচালক মাসুদুর রহমান বলেন, ক্লিনিক কর্তৃপক্ষের কী করার আছে? অস্ত্রোপচার করেছেন চিকিৎসক, তিনিই ভালো বলতে পারবেন রোগী কীভাবে মারা গেল। তারপরও রোগীর লোকজনকে বিচার দিতে চেয়েছি।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. দিবাকর বসাক জানান, ভুল চিকিৎসায় রোগীর মৃত্যুর অভিযোগ পেলে সংশ্লিষ্ট ব্যক্তিদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS