ভিডিও

বগুড়ার সোনাতলায় স্কুল ক্যাম্পাসে ঝুঁকিপূর্ণ বটগাছ, ঘটতে পারে দুর্ঘটনার

গাছটি অপসারণের দাবি অভিভাবকদের

প্রকাশিত: সেপ্টেম্বর ০৯, ২০২৪, ০৭:৫৯ বিকাল
আপডেট: সেপ্টেম্বর ১০, ২০২৪, ০১:৩৮ রাত
আমাদেরকে ফলো করুন

সোনাতলা (বগুড়া) প্রতিনিধি : বগুড়ার সোনাতলায় একটি শিক্ষা প্রতিষ্ঠানের ক্যাম্পাসে শত বছরের একটি বটগাছ মরে গিয়ে ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। যেকোন সময় গাছটি উপড়ে পড়ে কোমলমতি শিক্ষার্থীদের প্রাণহানি ঘটাতে পারে। এ নিয়ে অভিভাবকরা চরম উদ্বেগ-উৎকন্ঠায় রয়েছেন।

উপজেলার বালুয়া ইউনিয়নের দক্ষিণ আটকরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ক্যাম্পাসে রয়েছে শত বছরের একটি বটগাছ। গাছটি বর্তমানে মরে গিয়ে ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। স্থানীয়রা জানান, প্রতিষ্ঠানটিতে সাড়ে চার শতাধিক শিক্ষার্থী অধ্যয়নরত। স্কুল ভবন সংলগ্ন গাছটি মরে গিয়ে ঝুঁকিপূর্ণ হয়েছে। যেকোন সময় গাছটি উপড়ে পড়ে শিক্ষার্থীদের প্রাণহানির কারণ হতে পারে।

এ বিষয়ে রফিকুল ইসলাম নামের একজন বলেন, গাছটি এতটাই ঝুঁকিপূর্ণ যে, সামান্য ঝড়-বৃষ্টি কিংবা বাতাসে যেকোন সময় উপড়ে পড়তে পারে। গাছটি কাটার অনুমতি দ্রুত সময়ের মধ্যে নেওয়া প্রয়োজন। এ বিষয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক কনিকা বালা রায় বলেন, আমরা ইচ্ছা করলেই গাছটি কাটতে পারি না।

গাছটি কাটতে গেলে উর্ধ্বতন কর্তৃপক্ষের অনুমতি এবং বন বিভাগের সম্মতি ও মূল্য নির্ধারণ করে দিতে হবে। 
এ বিষয়ে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার এনায়েতুর রশিদ বলেন, স্কুল কর্তৃপক্ষ লিখিত ও মৌখিকভাবে গাছটি অপসারণ করার জন্য তার দপ্তরে আবেদন দিয়েছেন। গাছটি অপসারণ এখন সময়ের ব্যাপার মাত্র।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS