ভিডিও

সিলেটে কোটি টাকার ভারতীয় চোরাই পণ্য জব্দ করেছে বিজিবি

প্রকাশিত: সেপ্টেম্বর ১০, ২০২৪, ০৪:৪২ দুপুর
আপডেট: সেপ্টেম্বর ১০, ২০২৪, ০৪:৪২ দুপুর
আমাদেরকে ফলো করুন

নিউজ ডেস্ক:  সিলেটে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ ভারতীয় চোরাই মালামাল জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। 

সোমবার (১০ সেপ্টেম্বর) দিবাগত রাতে সিলেট ব্যাটালিয়ন ৪৮ বিজিবির প্রতাপপুর বিওপির একটি টহল দল চোরাচালান বিরোধী বিশেষ অভিযান পরিচালনা করে এসব পণ্য জব্দ করে।

বিজিবি সূত্রে জানা যায়, অভিযানে সিলেট জেলার গোয়াইনঘাট উপজেলার প্রতাপপুর বিওপির দায়িত্বপূর্ণ লামাপুঞ্জি সীমান্ত এলাকা থেকে ১৩৯৯৭ পিস ভারতীয় স্কিন সাইন ক্রিম, ১৭৭৬৬ পিস ভারতীয় চশমা, ৬৪৮ পিস ভারতীয় মুভ স্প্রে, ১০৩৭ পিস ভারতীয় জনসন ক্রিম, ১৭১০ পিস ভারতীয় হোয়াইট টন ক্রিম, ৫০ পিস ভারতীয় কাতান শাড়ি, ১৭৮ কেজি ভারতীয় পোস্তদানা ও ২৪০ কেজি ভারতীয় চা-পাতা জব্দ করা হয়। যার আনুমানিক মূল্য ১ কোটি ৩৭ লাখ ৬০ হাজার ৬৯০ টাকা। বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশের পর চোরাকারবারিরা বিজিবি টহল দলের উপস্থিতি টের পেয়ে রাতের অন্ধকারে মালামাল ফেলে ছত্রভঙ্গ হয়ে পালিয়ে যায়। অভিযানে কাউকে আটক করা যায়নি।

সিলেট ব্যাটালিয়ন ৪৮ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. হাফিজুর রহমান পিএসসি বলেন, সরকারের নির্দেশনা অনুযায়ী সীমান্তে নিরাপত্তা রক্ষা ও চোরাচালান প্রতিরোধকল্পে বিজিবির আভিযানিক কার্যক্রম ও গোয়েন্দা তৎপরতা অব্যাহত রয়েছে। জব্দ করা ভারতীয় চোরাচালানের মালামাল স্থানীয় কাস্টমসে জমা দেওয়া হবে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS