ভিডিও

স্বামীকে হত্যার দায়ে স্ত্রীসহ ৪ জনের যাবজ্জীবন

প্রকাশিত: সেপ্টেম্বর ১০, ২০২৪, ০৮:১৩ রাত
আপডেট: সেপ্টেম্বর ১০, ২০২৪, ০৮:১৩ রাত
আমাদেরকে ফলো করুন

মুন্সিগঞ্জ সদরে অনৈতিক সম্পর্কের জেরে প্রবাসী স্বামীকে পরিকল্পিতভাবে হত্যার ঘটনার ১৪ বছর পর স্ত্রীসহ ৪ জনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এ ছাড়া প্রত্যেককে ১ লাখ জরিমানা ও অনাদায়ে আরও ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) দুপুর ৩টার দিকে অতিরিক্ত জেলা ও দায়রা জজ ২য় আদালতের বিচারক খালেদা ইয়াসমিন ঊর্মি এ রায় দেন।

বিষয়টি নিশ্চিত করেছে আদালতের রাষ্ট্রপক্ষের এপিপি (অ্যাডভোকেট) সিরাজুল ইসলাম পল্টু।

দণ্ডপ্রাপ্তরা হলেন, রাজধানী ঢাকার উত্তর যাত্রাবাড়ী এলাকার ভিকটিম মোশারফ হোসেনের স্ত্রী রেশমা, নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ উপজেলার মৃত মনু মিয়ার ছেলে মো. ফারুক মিয়া, কুমিল্লার মেঘনা থানার বন্ধনপুর গ্রামের বদুরজ্জামান বাদলের ছেলে নাসির উদ্দিন মিঠু ও ভিকটিম মোশারফের সৎ ভাই মো. বেলায়েত হোসেন। এদের মধ্যে সকল আসামি পলাতক রয়েছে। 

মামলার এজাহার থেকে জানা যায়, ঢাকার উত্তর যাত্রাবাড়ী এলাকার মৃত আমির হোসেনের ছেলে গ্রীস প্রবাসী ভিকিটিম মোশারফ হোসেনের সঙ্গে বিয়ে হয় মুন্সিগঞ্জ সদর উপজেলার পাচঁঘড়িয়াকান্দি এলাকার হোসেন সরকারের মেয়ে রেশমার। পরিবার নিয়ে রাজধানী ঢাকার উত্তর যাত্রাবাড়ি এলাকায় দুই সন্তানসহ বসবাস করতেন।

২০১০ সালের ৯ আগস্ট গ্রিস প্রবাসী মোশারফ হোসেন বাংলাদেশে আসেন। স্ত্রী রেশমার সঙ্গে দেখা করতে পরদিন ১০ আগস্ট মুন্সিগঞ্জের পাচঁঘড়িয়াকান্দি শ্বশুর বাড়ি আসেন মোশারফ হোসেন। শ্বশুর বাড়ি থেকে ফেরার পথে একই দিন সন্ধ্যার দিকে শহরের লিচুতলায় পৌছাঁলে দুইটি মোটরসাইকেলে অজ্ঞাতনামা ৪ জন এসে মোশারফ হোসেনকে গুলি করে পালিয়ে যায়। স্থানীয়রা তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।  

এ ঘটনায় ২০১০ সালের ১১ আগস্ট অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেন নিহত মোশারফ হোসেনের মা হাজেরা বেগম। মামলার শুনানি শেষে মঙ্গলবার আদালত এ রায় দেন।

মামলার এজাহারে তিনি উল্লেখ করেন,নিহত মোশারফ হোসেন গ্রীসে অবস্থানকালে তার সৎ ভাই দন্ডপ্রাপ্ত আসামি বেলায়েত হোসেনের সঙ্গে অনৈতিক সম্পর্কে জড়িয়ে পড়ে রেশমা। অনৈতিক সম্পর্কের জেরে ভাড়াটিয়া খুনিদের মাধ্যমে এ হত্যাকাণ্ড ঘটিয়েছেন।

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS