ভিডিও

ছাত্র আন্দোলনে হামলায় রংপুরে আরও এক মামলা দায়ের

প্রকাশিত: সেপ্টেম্বর ১০, ২০২৪, ০৯:৫৫ রাত
আপডেট: সেপ্টেম্বর ১০, ২০২৪, ০৯:৫৫ রাত
আমাদেরকে ফলো করুন

রংপুর প্রতিনিধি : রংপুরের বদরগঞ্জ উপজেলায় বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে ছাত্র জনতার ওপর হামলার ঘটনায় আরও একটি মামলা হয়েছে। মামলায় আসামি করা হয়েছে- বদরগঞ্জ তারাগঞ্জ সাবেক সংসদ সদস্য আহসানুল হক চৌধুরী ডিউক, বদরগঞ্জ পৌরসভার মেয়র টুটুল চৌধুরী, এমপি পত্নী সুরভী চৌধুরী, এমপি ডিউকের সহযোগী হেলাল মাস্টার ও পিএস আবুল কালাম আজাদসহ ১৬৩ জনকে।

আজ মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) দুপুরে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট বদরগঞ্জ আমলী আদালতে মামলার আবেদন করেন বৈষম্য বিরোধী নাগরিক ঐক্যের কেন্দ্রীয় কমিটির সদস্য ও সাংবাদিক বাদশাহ ওসমানী। পরে শুনানি শেষে মামলাটিকে এজাহার হিসেবে বদরগঞ্জ থানার ওসিকে নির্দেশ দেন আদালতের বিচারক কৃষ্ণ কমল রায়।

মামলা এজাহার সূত্রে জানা গেছে, আন্দোলন চলাকালে গত ৪ আগস্ট এমপি ডিউকের নির্দেশে সকাল সাড়ে ১০টায় বদরগঞ্জ পৌর শহরের হক সাহেবের মোড়ে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর ইট পাটকেল নিক্ষেপসহ রাস্তায় ফেলে মারপিট করে।

এ সংবাদ পেয়ে সকল শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রী শিক্ষক-শিক্ষিকা অভিভাবক সাধারণ মানুষ তাদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুললে বদরগঞ্জ কেন্দ্রীয় শহিদমিনারের কাছাকাছি পৌঁছে প্রতিবাদী ছাত্র জনতার ওপরে আক্রমণ শুরু করে।

এতে মনিরুজ্জামান, সাজু, মিয়া, সোহান, আশিকুলসহ প্রায় ৭০ থেকে ৮০ জন ছাত্র-জনতা আহত হয়। পরে তারা সেন্টারের দোকানে ভাঙচুর ও লুটপাট করে রাস্তার ধারে পার্কিং করা ৩০-৩৫টি মোটরসাইকেলে আগুন ধরিয়ে দেয়। পরে এলএসডি রোডে গিয়ে উপজেলা পরিষদের সরকারি গাড়ি পুড়িয়ে দেয়।

পরেরদিন ৫ আগস্ট আবারও আন্দোলনে হামলা চালায়। এতে আরও ২শ’ জন ছাত্র-জনতা আহত হয়। এ সময় গাড়িতে অগ্নিসংযোগ, দোকান ভাঙচুর, লুটপাটসহ তান্ডব চালায় বলে মামলায় উল্লেখ করা হয়।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS