ভিডিও

কুড়িগ্রাম ও চাঁপাইনবাবগঞ্জে নদীতে ডুবে পাঁচ শিশুসহ ৬ জনের মৃত্যু

প্রকাশিত: সেপ্টেম্বর ১১, ২০২৪, ১১:২৪ রাত
আপডেট: সেপ্টেম্বর ১২, ২০২৪, ০১:০৯ রাত
আমাদেরকে ফলো করুন

করতোয়া ডেস্ক : কুড়িগ্রামের নাগেশ্বরী ও চাঁপাইনববাগঞ্জে নদীতে ডুবে ৫ শিশুসহ ৬ জনের মৃত্যু হয়েছে। প্রতিনিধিদের পাঠানো এ সংক্রান্ত খবর-

নাগেশ্বরী (কুড়িগ্রাম) : নাগেশ্বরীতে নদীতে গোসল করতে গিয়ে একই পরিবারের দুই সহোদরসহ চার শিশু নিখোঁজ রয়েছে। ধারণা করা হয় স্রোতের টানে তারা তলিয়ে মারা গেছে। এ ঘটনাটি ঘটেছে উপজেলার নারায়ণপুর ইউনিয়নের অট্টআশির চর নামক গ্রামে।

এলাকাবাসী ও পরিবার সূত্রে জানা গেছে, আজ বুধবার (১১ সেপ্টেম্বর) বাড়ি থেকে প্রায় দেড় কিলোমিটার দূরে ডাক্তার মনির উদ্দিন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রথম ও চতুর্থ শ্রেণির পাঁচ শিক্ষার্থী বিদ্যালয় থেকে বাড়ি ফিরে প্রচন্ড গরমে পার্শ্ববর্তী ব্রহ্মপুত্র নদের শাখা ব্রহ্মপুত্র ছড়ায় গোসল করতে নামে। এক পর্যায়ে তারা গভীর পানিতে তলিয়ে যেতে থাকে।

এ সময় তাদের বাঁচাও বাঁচাও চিৎকারে নদীতীর থেকে কিছুটা দূরে ঐ গ্রামের শফিকুল ইসলাম নামক এক ব্যক্তি তা শুনতে পান। তিনি দৌড়ে এসে নদীতে লাফিয়ে পড়ে জাহাঙ্গীর আলম (৭) নামক এক শিশুকে উদ্ধার করতে পারলেও বাকীদের উদ্ধার করা সম্ভব হয়নি।

চোখের সামনে তারা পানিতে তলিয়ে যায়। পানিতে তলিয়ে যাওয়া শিশুরা হচ্ছে একই গ্রামের দুই সহোদর আহাদ আলীর পুত্র প্রথম শ্রেণির শিক্ষার্থী আতিকুর রহমান (৭), কন্যা চতুর্থ শ্রেণির শিক্ষার্থী অঁখি খাতুন, তাদের চাচাতো ভাই পার্শ্ববর্তী বাগমারা গ্রামের নজরুল ইসলামের পুত্র প্রথম শ্রেণির শিক্ষার্থী নাজমুল ইসলাম (৭) ও ঐ গ্রামের আলম মিয়ার পুত্র প্রথম শ্রেণির শিক্ষার্থী জুয়েল রানা (৭)।

আজ বুধবার (১১ সেপ্টেম্বর)রাত  ৯টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত নদীতে জাল টেনেও তাদের খুঁজে পাওয়া যায়নি। তবে আগামীকাল বৃহস্পতিবার সকাল ৬ টায় রংপুর থেকে ডুবুরি এসে তাদের লাশ উদ্ধারের চেষ্টা চালাবে বলে জানান হয়।

চাঁপাইনবাবগঞ্জ : চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ পৌর  ভাঙা ব্রিজ এলাকার ফারুক আহমেদের  ছেলে ফুয়াদ (৭) ও শিবগঞ্জ উপজেলার মনাকষা ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের গোপালপুর গ্রামের মৃত নিজাম উদ্দিনের ছেলে হুমায়ুন আহমেদ(৬৫) নামে এক কৃষকসহ দু’জন পানিতে ডুবে মারা গেছে।

আজ বুধবার (১১ সেপ্টেম্বর) ঘটনাগুলো ঘটে। বুধবার দুপুরে শিবগঞ্জের পাঁকা ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের নিশিপাড়া গ্রামে নানা রফিকুল ইসলামের বাড়িতে বেড়াতে আসা শিশু ফুয়াদ বাড়ির কাছে একটি পুকুরে ডুবে মারা যায়।পরে তার মরদেহ উদ্ধার করে শিবগঞ্জ পৌর এলাকায় তার পিতার বাড়িতে নেয়া হয় বলে নিশ্চিত করেছেন পাঁকা ইউপি চেয়ারম্যান আব্দুল মালেক ও স্থানীয় সূত্র।

এর আগে সকাল সাড়ে ৭টার দিকে বাড়ির অদূরে পদ্মার শাখা একটি খাল (মরা নদী) পেরিয়ে জমিতে কাজ করতে যাবার সময় ওই খালের ওপর ব্রিজের কাছে ডুবে মারা যান কৃষক হুমায়ুন। সংশ্লিষ্ট ইউপি সদস্য মফিজুল হক ও গ্রাম পুলিশ খ্ইারুল ইসলাম ঘটনাটি নিশ্চিত করেছেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS