ভিডিও

যৌথবাহিনীর অভিযানে অস্ত্রসহ ইউপি চেয়ারম্যান ও তার ছেলে আটক 

প্রকাশিত: সেপ্টেম্বর ২০, ২০২৪, ১২:২২ দুপুর
আপডেট: সেপ্টেম্বর ২০, ২০২৪, ১২:২২ দুপুর
আমাদেরকে ফলো করুন

নিউজ ডেস্ক:  ভোলার সদর উপজেলা থেকে যৌথবাহিনীর অভিযানে আটক হয়েছেন আ ক ম নাসিরুদ্দিন নান্নু নামে ইউনিয়ন পরিষদের (ইউপি) এক চেয়ারম্যান ও তার ছেলে । এ সময় তাদের বাড়িতে তল্লাশি চালিয়ে দুইটি আগ্নেয়াস্ত্র ও বেশ কয়েকটি দেশীয় অস্ত্র জব্দ করা হয়েছে।

শুক্রবার (২০ সেপ্টেম্বর) ভোরে ভোলা সদর উপজেলার আবহাওয়া অফিস রোড এলাকার মিয়াজি বাড়িতে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। এদিন সকাল সাড়ে ১০টায় করা এক প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছে কোস্টগার্ড দক্ষিণ জোন।

আটকরা হলেন- দৌলতখান উপজেলার ১ নম্বর মদনপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আ ক ম নাসিরুদ্দিন নান্নু ও তার ছেলে আরিফ।

দক্ষিণ জোনের স্টাফ অফিসার (অপারেশন) লেফটেন্যান্ট সাব্বির জানান, বেশ কিছুদিন ধরে ভোলা জেলার সদর উপজেলাধীন স্টেডিয়াম সংলগ্ন এলাকাসহ মদনপুর ইউনিয়নের বিভিন্ন এলাকা এবং চরে এ কে এম নাসিরউদ্দিন নান্নু মিয়ার নেতৃত্বে একটি দুর্ধর্ষ সন্ত্রাসী দল স্থানীয়দের জিম্মি করে চাঁদাবাজি, জমিদখল ও বিভিন্ন অপকর্ম পরিচালনা করে আসছিল। ভুক্তভোগীরা কোস্টগার্ডের কাছে সাহায্য চাইলে তাদের বিভিন্নভাবে প্রাণনাশের হুমকি দেওয়া হয়। পরে গোপন তথ্যের ভিক্তিতে খবর পেয়ে বাংলাদেশ কোস্টগার্ড দক্ষিণ জোন, বাংলাদেশ নৌবাহিনী এবং বাংলাদেশ পুলিশের সমন্বয়ে যৌথবাহিনীর একটি টিম অভিযান চালিয়ে তাদের আটক করে।

এ সময় অভিযানে ভোলা জেলার সদর উপজেলাধীন আবহাওয়া অফিস রোডস্থ মিয়াজী বাড়িতে তল্লাশি করে দুটি আগ্নেয়াস্ত্র (দেশীয় পাইপ গান) ও ১০টি দেশীয় অস্ত্র পাওয়া যায়।

লেফটেন্যান্ট সাব্বির আরও জানান, জব্দকৃত অস্ত্র ও আটকদের ভোলা সদর থানায় হস্তান্তর করা হয়েছে।

স্থানীয়ভাবে জানা গেছে, গত ৫ আগস্ট আওয়ামী লীগ সরকার ক্ষমতাচ্যুত হওয়ার পর থেকে আত্মগোপনে ছিলেন ইউপি চেয়ারম্যান নাসিরুদ্দিন নান্নু। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় থাকাকালীন তিনি পর পর তিনবার স্থানীয় মদনপুর ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হন। সেই সঙ্গে তারা স্থানীয় ইউনিয়ন আওয়ামী লীগের প্রভাবশালী নেতা ছিলেন বলেও জানা গেছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS