ভিডিও

আজও খাগড়াছড়িতে অবরোধ চলছে

প্রকাশিত: সেপ্টেম্বর ২২, ২০২৪, ১০:৫৩ দুপুর
আপডেট: সেপ্টেম্বর ২২, ২০২৪, ১১:১৬ দুপুর
আমাদেরকে ফলো করুন

মফস্বল ডেস্কঃ খাগড়াছড়ি ও রাঙামাটিতে হামলা, অগ্নিসংযোগ ও সহিংসতার প্রতিবাদে ৭২ ঘণ্টা সড়ক ও নৌপথ অবরোধের দ্বিতীয় দিন আজ রোববার (২২ সেপ্টেম্বর)। সকালে খাগড়াছড়ি থেকে দূরপাল্লার কোনো যানবাহন ছেড়ে যায়নি।

তবে বেলা বাড়ার  সঙ্গে সঙ্গে শহরে কিছু হালকা যানবাহন চলাচল করতে দেখা যায়।গত শুক্রবার ঢাকায় বিক্ষুব্ধ জুম্ম ছাত্র-জনতার এক সমাবেশ থেকে সড়ক ও নৌপথ অবরোধের ডাক দেওয়া হয়েছিল। কর্মসূচির প্রতি সমর্থন জানিয়ে অবরোধ পালনের ঘোষণা দিয়েছে আঞ্চলিক সংগঠন ইউনাইটেড পিপলস্ ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)। তবে অবরোধের সমর্থনে কোথাও কোনো পিকেটিংয়ের খবর পাওয়া যায়নি। উদ্ভূত পরিস্থিতিতে জেলায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

এদিকে শনিবার স্বরাষ্ট্র উপদেষ্টা মো. জাহাঙ্গীর আলম চৌধুরীর নেতৃত্বে সরকারের উচ্চপর্যায়ের প্রতিনিধিদল খাগড়াছড়ি ও রাঙ্গামাটি সফর করে।  দলের সদস্যরা রাজনৈতিক নেতা, সুশীল সমাজসহ আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে মতবিনিময় করেন এবং শান্তিপূর্ণ সহাবস্থানের ওপর গুরুত্বারোপ করেন।গত বুধবার ভোরে খাগড়াছড়ি সদরে চুরির অভিযোগে মো. মামুন নামে একজনকে পিটিয়ে হত্যা করা হয়। ওই ঘটনার জের ধরে দীঘিনালা ও খাগড়াছড়ি সদরে অপ্রীতিকর ঘটনায় তিনজন নিহত এবং আরও কয়েকজন আহত হন। দীঘিনালায় পুড়িয়ে দেওয়া হয় শতাধিক দোকানপাট।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS