ভিডিও

বগুড়ার ধুনটে ব্যবসায়ীর বাড়ি থেকে সরকারি ১২ বস্তা চাল জব্দ

প্রকাশিত: সেপ্টেম্বর ২৩, ২০২৪, ১১:০৮ রাত
আপডেট: সেপ্টেম্বর ২৩, ২০২৪, ১১:০৮ রাত
আমাদেরকে ফলো করুন

ধুনট (বগুড়া) প্রতিনিধি : ধুনট উপজেলার চৌকিবাড়ি ইউনিয়নের বিশ্বহরিগাছা মধ্যপাড়া গ্রামের জহুরুল ইসলাম নামে এক ব্যবসায়ীর বাড়ি থেকে সরকারি ১২ বস্তা (প্রতিটি ৩০ কেজি) চাল জব্দ করেছে পুলিশ। এসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে ওই ব্যবসায়ী বাড়ি ছেড়ে পালিয়ে যান। আজ সোমবার (২৩ সেপ্টেম্বর) বিকেল ৫টার দিকে এই চালের বস্তাগুলো জব্দ করা হয়। জহুরুল ইসলাম ওই গ্রামের রহমত আলীর ছেলে।

চৌকিবাড়ি ইউপি কার্যালয় সূত্রে জানা যায়, সরকারের ভালনারেবল উইমেন বেনিফিট (ভিডাব্লিউবি) কার্ডের মাধ্যমে দরিদ্র মানুষের পুষ্টি অভাব পূরণের জন্য এই চাল বিতরণ করা হয়। ইউনিয়ন পরিষদ থেকে প্রতিমাসে প্রত্যেক কার্ডধারীকে বিনামূল্যে ৩০ কেজি ওজনের এক বস্তা করে চাল দেওয়া হয়। চৌকিবাড়ি ইউনিয়নের সুবিধাভোগীদের জন্য ২৬৪টি ভিডাব্লিউবি কার্ড রয়েছে।

আজ সোমবার (২৩ সেপ্টেম্বর) দিনব্যাপি ইউনিয়ন পরিষদ থেকে ভিডাব্লিউবি কার্ডধারীদের মাঝে জুলাই ও আগস্ট মাসের বরাদ্দকৃত চাল বিতরণ করা হয়। সুবিধাভোগীদের কাছ থেকে জহুরুল ইসলাম ১২ বস্তা চাল কেনার পর নিজ বাড়িতে মজুদ করেন। স্থানীয়দের সংবাদের ভিত্তিতে থানা পুলিশ অভিযান চালিয়ে ওই ব্যবসায়ীর বাড়ি থেকে ১২ বস্তা চাল জব্দ করে।

চৌকিবাড়ি ইউপি চেয়ারম্যান হাসানুল করিম পুটু বলেন, ইউনিয়ন পরিষদ কার্যালয় থেকে চালের বস্তাগুলো কার্ডধারীদের মাঝে বিতরণ করা হয়। তারা চালের বস্তাগুলো বাড়িতে নিয়ে গিয়ে ব্যবসায়ীদের কাছে বিক্রি করেছেন। তবে ইউনিয়ন পরিষদ কার্যালয় এলাকায় চাল বেচাকেনার কোন সুযোগ নেই।

থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সাইদুল আলম বলেন, জব্দকৃত ১২ বস্তা চাল থানা হেফাজতে রাখা হয়েছে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে। তদন্ত সাপেক্ষে ঘটনার সাথে জড়িতদের গ্রেপ্তার করা হবে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS