ভিডিও

বগুড়ার দুপচাঁচিয়ার ডিলারের বিরুদ্ধে সরকারি খাদ্যবান্ধব চাল আত্মসাতের অভিযোগ

প্রকাশিত: সেপ্টেম্বর ২৫, ২০২৪, ০৭:৩৫ বিকাল
আপডেট: সেপ্টেম্বর ২৫, ২০২৪, ০৭:৩৫ বিকাল
আমাদেরকে ফলো করুন

দুপচাঁচিয়া (বগুড়া) প্রতিনিধি : বগুড়ার দুপচাঁচিয়া উপজেলার চামরুল ইউনিয়নের খাদ্যবান্ধব কর্মসূচির ডিলার আব্দুর রহিমের বিরুদ্ধে ১৭৪ বস্তা চাল আত্মসাৎ করে বিক্রির অভিযোগ উঠেছে। আজ বুধবার (২৫ সেপ্টেম্বর) উপজেলা নির্বাহী অফিসার জান্নাত আরা তিথি, সেনাবাহিনী ও পুলিশ অভিযান চালিয়ে অভিযুক্ত ডিলারসহ চারজনকে গ্রেফতার করেন।

জানা গেছে, উপজেলার খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় চামরুল ইউনিয়নের ডিলার আব্দুর রহিম গতকাল মঙ্গলবার মোট ৬৭৪ বস্তা চাল (প্রতি বস্তা ৩০ কেজি) উপজেলা খাদ্যগুদাম থেকে উত্তোলন করে ৪৯৯ বস্তা চাল স্থানীয় মোস্তফাপুর বাজারের হাজি বাবলুর বাড়িতে সংরক্ষণ করেন। স্থান সংকুলান না হওয়ার অজুহাতে ১৭৫ বস্তা চাল মোস্তফাপুর খাতিজা খাতুন মাদ্রাসাসংলগ্ন মেম্বার ইব্রাহিম আলীর বাড়িতে সংরক্ষণ করেন।

পরে ওই দিন রাতে মেম্বার ইব্রাহিমের বাড়িতে সংরক্ষিত ১৭৫ বস্তা ভর্তি চাল সরব্দিপুর গ্রামের ছইমুদ্দিনের ছেলে ফেরদৌস (৪০), জহুরুল ইসলামের ছেলে কালাম (২৩) ও মাটাই গ্রামের সাখাওয়াত হোসেনের ছেলে শফিকুল ইসলাম (৪২) চটের বস্তা পরিবর্তন করে প্লাস্টিকের বস্তায় ভরে বাড়িতে চালে যান।

ঘটনার দিন আজ বুধবার (২৫ সেপ্টেম্বর) ভোরে তারা মেম্বারের বাড়িতে আসেন এবং সংরক্ষিত চালের বস্তাগুলো থেকে ৭২ বস্তা চাল জিয়ানগর বড়িয়া গ্রামের মৃত আফাজ মন্ডলের ছেলে আব্দুল কাদেরের চাতালে নিয়ে যান। আবারও চালের বস্তা নিতে এলে মেম্বারের সন্দেহ হয় এবং তাদেরকে আটক করেন।

খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার জান্নাত আরা তিথি, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মনিরুল হক মনি, সেনাবাহিনী ও পুলিশসহ ঘটনাস্থলে গিয়ে ১৭৫ বস্তা সরকারি সিলযুক্ত খালি চটের বস্তা উদ্ধার করেন। সেই সাথে প্লাস্টিকের সংরক্ষিত ১০৩ বস্তা চাল জব্দ করেন।

এসময় ডিলার আব্দুর রহিমসহ শ্রমিক ফেরদৌস, কালাম ও শফিকুল ইসলামকে গ্রেফতার করা গয়। পরে উপজেলা নির্বাহী অফিসার জান্নাত আরা তিথি জিয়ানগর বাজারে আব্দুল কাদেরের চাতালে অভিযান চালান। সেখান থেকে ১২ মেট্রিকটন সরকারি চাল উদ্ধার করেন।

এ ব্যাপারে উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মনিরুল হক মনি জানান, ডিলারসহ চারজনের বিরুদ্ধে খাদ্যবান্ধব কর্মসূচির সরকারি চাল কালোবাজারে বিক্রি করে আত্মসাতের অভিযোগে এবং জিয়ানগরের চাতাল মালিক কাদেরের বিরুদ্ধে অবৈধভাবে সরকারি চাল মজুদ করার অভিযোগে পৃথক দু’টি মামলা দায়েরের প্রস্তুতি চলছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS