ভিডিও

‘দৈনিক করতোয়া’য় সংবাদ প্রকাশের পর

বগুড়ার ধুনটে শাপলা হোটেল মালিকের ১০ হাজার টাকা জরিমানা

প্রকাশিত: সেপ্টেম্বর ২৫, ২০২৪, ০৮:১৯ রাত
আপডেট: সেপ্টেম্বর ২৫, ২০২৪, ০৮:১৯ রাত
আমাদেরকে ফলো করুন

ধুনট (বগুড়া) প্রতিনিধি : বগুড়ার ধুনট উপজেলায় ভ্রাম্যমাণ আদালতে সোনাহাটা শাপলা হোটেল এ্যান্ড রেস্টুরেন্টের মালিকের ১০ হাজার টাকা জরিমানা ও সোনাহাটা বাজারে সরকারি রাস্তার পাশের অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। দন্ডপ্রাপ্ত হোটেল ব্যবসায়ীর নাম মশিউর রহমান শাপলা। তিনি উপজেলার মাজবাড়ি গ্রামের বাসিন্দা।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নুরুল আমিন গত মঙ্গলবার বিকেলের দিকে ভ্রাম্যমাণ আদালতে এই দন্ডাদেশ দেন। একই সাথে ওই ব্যবসায়ীকে দ্রুত সময়ের মধ্যে হোটেলে বর্জ্য ব্যবস্থাপনা ও পানি নিস্কাশনের ব্যবস্থা গ্রহণের তাগিদ দেন। এ বিষয়ে ‘দৈনিক করতোয়া’য় প্রতিবেদন প্রকাশের পর তিনি ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করেন।

স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলায় সোনাহাটা উচ্চ বিদ্যালয়ের খেলার মাঠের পূর্ব পাশে অবস্থিত বাণিজ্যিক এলাকা এবং মাঠের দক্ষিণ পাশে সোনাহাটা সরকারি প্রাথমিক বিদ্যালয়। এই মাঠে দু’টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা খেলাধুলা করে থাকেন। ওই মাঠের সীমানা ঘেঁসে গড়ে উঠেছে বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান। এরমধ্যে প্রায় চার মাস আগে গড়ে উঠেছে শাপলা হোটেল এ্যান্ড রেস্টুরেন্ট।

ওই প্রতিষ্ঠানে নেই বর্জ্য ব্যবস্থাপনা। এমনকি ওই হোটেলে ব্যবহার করা দূষিত নোংরা পানি নিষ্কাশনের নিজস্ব কোন ব্যবস্থা নেই। এ কারণে হোটেলের ময়লা-আবর্জনা মিশ্রিত দুর্গন্ধযুক্ত নোংরা পানি বিদ্যালয় মাঠে নিষ্কাশন করায় শিক্ষার্থীরা ভয়াবহ স্বাস্থ্য ঝুঁকিতে পড়েছেন।

এ ঘটনায় ২৪ সেপ্টেম্বর ‘দৈনিক করতোয়া’য় ‘ধুনটে বিদ্যালয় মাঠে হোটেলের পানি, স্বাস্থ্য ঝুঁকিতে শিক্ষার্থীরা’ শিরোনামে প্রকাশিত সংবাদটি ভ্রাম্যমাণ আদালতের বিচারক আমলে নেন। উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নুরুল আমিন এ তথ্য নিশ্চিত করে বলেন, ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত থাকবে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS