ভিডিও

তাড়াশ-সিংড়া আঞ্চলিক সড়কের ঝুঁকিপূর্ণ সেতুর সংযোগ সড়কে ধস

প্রকাশিত: সেপ্টেম্বর ২৫, ২০২৪, ০৮:৫৭ রাত
আপডেট: সেপ্টেম্বর ২৫, ২০২৪, ০৮:৫৭ রাত
আমাদেরকে ফলো করুন

তাড়াশ (সিরাজগঞ্জ) প্রতিনিধি : চলনবিলের বুক চিরে নির্মিত হয়েছে তাড়াশ-সিংড়া আঞ্চলিক সড়ক। সাবমার্সিবল(আরসিসি) এ সড়কের দুই উপজেলার সীমানাবর্তী ভদ্রাবতী নদীর ওপর ২০১৩ সালে স্থানীয় সরকার ও প্রকৌশল অধিদপ্তরের অর্থায়ণে একটি সেতু নির্মাণ করা হয়।

এতে সিংড়া-বারুহাস-তাড়াশ আঞ্চলিক সড়কে সংযোগ স্থাপিত হওয়ায়, সিরাজগঞ্জের সাথে নাটোর ও রাজশাহী জেলার আন্ত:যোগযোগ সহজতর হয়। রাস্তাটির মূল বৈশিষ্ট হলো চলনবিলে পানি প্রবাহ বাধাগ্রস্ত না করা। বর্ষা মৌসুমে সড়কটি ডুবে যায় এবং শুষ্ক মৌসুমে জেগে ওঠে।

এ রাস্তা দিয়ে চলাচল করলে সিরাজগঞ্জের সাথে নাটোর ও রাজশাহী জেলার প্রায় ৩০ কিলোমিটার সাশ্রয় হয়। তাই জনগুরুত্বপূর্ণ এ রাস্তায় প্রতিদিন শত শত যাত্রী ও মালবাহী যানবাহন চলাচল করে থাকে। তবে সম্প্রতি বর্ষায় সেতুর পশ্চিম পাশের সংযোগ সড়ক ধসে ঝুঁকিপূর্ণ হয়ে উঠেছে।

স্থানীয় সরকার ও প্রকৌশল অধিদপ্তর সূত্র জানা যায়, ২০১৩ সালে  ভদ্রাবতী নদীর উপর সেতুটি নির্মাণ করা হয়। ১৪ হাজার ৫০ চেইনেজ রাস্তায় সেতুর দৈর্ঘ্য ৫৪ মিটার, প্রস্থ ৭.৫ মিটার। সরেজমিনে দেখা যায়, সেতুর পশ্চিমাংশের দক্ষিণ পাশের অংশ ধসে গিয়ে বিরাট গর্তের সৃষ্টি করেছে।

এলাকাবাসী বালির বস্তা ফেলে কোনমতে রাস্তাটি রক্ষার চেষ্টা সচল রেখেছেন। তবে আর কিছু অংশ ভেঙে গেলে ট্রাক, কাভার্ড ভ্যান ও নসিমন চলাচল বন্ধ হয়ে যাবে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS