ভিডিও

জয়পুরহাটে রেলওয়ের অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান

প্রকাশিত: সেপ্টেম্বর ২৫, ২০২৪, ১০:৫৬ রাত
আপডেট: সেপ্টেম্বর ২৫, ২০২৪, ১০:৫৬ রাত
আমাদেরকে ফলো করুন

জয়পুরহাট জেলা প্রতিনিধি : জয়পুরহাটে আওয়ামী লীগের অফিসসহ বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানের দোকানপাটসহ রেলওয়ে জায়গার ওপর অবৈধভাবে গড়ে ওঠা বিভিন্ন স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু করেছে বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষ।

জয়পুরহাট রেলগেটের উত্তরপাশে ১২০ মিটার পর থেকে রেলগেটের প্রশস্থকরণ কাজের অংশ হিসেবে আজ বুধবার (২৫ সেপ্টেম্বর) বেলা ১১টা থেকে রেলওয়ের অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু করে পাকশি রেলওয়ে প্রকৌশল বিভাগ।

অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযানে অংশ নেওয়া পাকশী বিভাগীয় ভূ-সম্পত্তি কর্মকর্তা আব্দুর রহিম জানান, দীর্ঘদিন ধরে নোটিশ দেওয়ার পরেও রেলের জায়গা দখলে রাখা ব্যক্তিরা স্থাপনা সরিয়ে না নেয়ায় বুধবার বেলা ১১টা থেকে উচ্ছেদ অভিযান শুরু করা হয়।

জয়পুরহাট জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদুল হাসানের নেতৃত্বে পরিচালিত উচ্ছেদ অভিযানে সহযোগিতা করছেন পার্বতীপুর রেলওয়ের সহকারী নির্বাহী প্রকৌশলী রাকিব হাসান, পাকশী বিভাগীয় প্রকৌশলী বিরবল মন্ডল, হিলির উর্ধ্বতন উপ-সহকারী প্রকৌশলী গোলাম মস্তোফা, রেলওয়ের পার্বতীপুর ফিল্ড কানুনগো সাজ্জাদুল ইসলামসহ অন্যান্য কর্মকর্তারা।

উচ্ছেদ অভিযানে রেলওয়ে পুলিশ, সান্তাহার ও পাকশী রেলওয়ে নিরাপত্তা বাহিনীর সদস্যরা ছাড়াও রেলওয়ের শ্রমিকরা কাজ করছেন। উচ্ছেদকৃত জায়গায় রেলের গেটম্যানদের থাকার জন্য তিন ইউনিটবিশিষ্ট আবাস স্থল (গেটলজ) নির্মাণ করা করা হবে বলে জানান এই কর্মকর্তা।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS