ভিডিও

নওগাঁয় ঐতিহ্যবাহী হাঁস ধরা প্রতিযোগিতায় জনতার ঢল

প্রকাশিত: সেপ্টেম্বর ২৭, ২০২৪, ০৮:২৭ রাত
আপডেট: সেপ্টেম্বর ২৭, ২০২৪, ০৮:২৭ রাত
আমাদেরকে ফলো করুন

নওগাঁ প্রতিনিধি : গ্রামবাংলার হারিয়ে যাওয়া ঐতিহ্যকে ধরে রাখতে এবং বিলুপ্তপ্রায় খেলাগুলো নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে নওগাঁ সদর উপজেলার কাদোয়া গ্রামে আয়োজন করা হয় ঐতিহ্যবাহী পুকুরে হাঁস ধরা প্রতিযোগিতা।

জনপ্রিয় এই খেলা দেখতে বৃষ্টি উপেক্ষা করে পুকুর পাড়ে জমে বিভিন্ন বয়সী মানুষের উপচেপড়া ভিড়। আজ শুক্রবার (২৭ সেপ্টেম্বর) বেলা ২টায় কাদোয়া গ্রামের পাথারা বড় পুকুরে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

স্থানীয় স্বেচ্ছাসেবী সংগঠন কাদোয়া যুব কল্যাণ সংঘের আয়োজনে এসময় উপস্থিত ছিলেন জহির রায়হান চলচিত্র সংসদ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ও সম্মিলিত পাঠাগার আন্দোলন কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক রহমান রায়হান, নগর কৃষি নগর চাষি নওগাঁর সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, কাদোয়া যুব কল্যাণ সংঘের প্রতিষ্ঠাতা প্রকৌশলী মাহফুজ হোসেন, সভাপতি মোবাশ্বের হোসেনসহ সংগঠনটির সকল নেতৃবৃন্দ, বিভিন্ন সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠনের নেতৃবৃন্দ।

সরেজমিনে গিয়ে দেখা যায় পুকুরে দুই দফায় ২টি হাঁস ছেড়ে দেন আয়োজকরা। হাঁস দুটি ধরতে ঝাঁপিয়ে পড়ে ১০০ জনের ২টি দল। পুকুরের চারপাশে জড়ো হয়ে থাকা অসংখ্য মানুষ করতালি দিতে থাকেন। হাঁস ধরতে শুরু হয় হইচই।

প্রতিযোগীরা কখনও সাঁতার আবার কখনও ডুব দিয়ে একটি হাঁসের পেছনে ছুটতে থাকেন। ঘণ্টাব্যাপী চেষ্টায় ১ম দফায় হাঁসটি ধরেন সিয়াম হোসেন এবং ২য় দফায় বিজয় অর্জন করেন নাসির হোসেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS