ভিডিও

অধ্যাপক ড. মোহা. হাছানাত আলী নওগাঁ বশেমুরবি’র ভিসি হলেন

প্রকাশিত: অক্টোবর ০৬, ২০২৪, ০৮:৫৮ রাত
আপডেট: অক্টোবর ০৬, ২০২৪, ০৮:৫৮ রাত
আমাদেরকে ফলো করুন

স্টাফ রিপোর্টার : অধ্যাপক ড. মোহা. হাছানাত আলী নওগাঁ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবি) উপাচার্য পদে নিয়োগ পেয়েছেন। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ইনস্টিটিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন বিভাগের অধ্যাপক ছিলেন। রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন চার বছরের জন্য তাকে এ নিয়োগ দেন। আজ রোববার (৬ অক্টোবর) বিকেলে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের উপসচিব মো. শাহীনুর ইসলাম সই করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো।

বিজ্ঞপ্তিতে বলা হয়, রাষ্ট্রপতি ও চ্যান্সেলরের অনুমোদনক্রমে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিশ্ববিদ্যালয়, নওগাঁ আইন, ২০২৩ -এর ১০ (১) ধারা অনুযায়ী প্রফেসর ড. মোহা. হাছানাত আলী, ইনস্টিটিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন, রাজশাহী বিশ্ববিদ্যালয়কে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিশ্ববিদ্যালয়, নওগাঁ-এ ভাইস-চ্যান্সেলর পদে নিয়োগ প্রদান করা হলো।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, তিনি বিধি অনুযায়ী পদ সংশ্লিষ্ট অন্যান্য সুবিধা ভোগ করবেন। তিনি বিশ্ববিদ্যালয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে সার্বক্ষণিকভাবে বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে অবস্থান করবেন। উপর্যুক্ত পদে তিনি বর্তমান পদের সমপরিমাণ বেতন-ভাতাদি প্রাপ্য হবেন এবং রাষ্ট্রপতি ও চ্যান্সেলর প্রয়োজনে যে কোনো সময় এ নিয়োগ বাতিল করতে পারবেন।

ড. হাছানাত আলী ১৯৭০ সালের ১ ডিসেম্বর বগুড়ার নন্দীগ্রাম নুন্দহ গ্রামের আবুল হোসেন ও জোবেদা বেগমের সংসারে প্রথম সন্তান হিসেবে পৃথিবীর আলো দেখেন। তারা সাত ভাই ও পাঁচ বোন। তার পড়ালেখায় হাতেখড়ি গ্রামের মাদরাসায়। এরপর তিনি বগুড়া সরকারি মুস্তাফাবিয়া আলিয়া মাদ্রাসা থেকে ১৯৮৫ সালে দাখিল ও ১৯৮৭ সালে আলিম পাশ করে ইসলামী বিশ্ববিদ্যালয়ে ভর্তি হন।

ইসলামী বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট বিভাগ থেকে ১৯৯১ সালে স্নাতক ও ১৯৯২ সালে ফার্স্ট ক্লাস ফার্স্ট হয়ে স্নাতকোত্তর সম্পন্ন করেন। এছাড়াও তিনি ২০০৭ সালে ইসলামী বিশ্ববিদ্যালয় থেকে মাইক্রো ক্রেডিটে পিএইচডি ডিগ্রি অর্জন করেন। তিনি ১৯৯৬ সালে ইসলামী বিশ্ববিদ্যালয়ের হিসাব বিজ্ঞান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগে প্রভাষক হিসেবে যোগদান করেন।

এরপর ১৯৯৯ সালে সহকারী অধ্যাপক, পরে ২০০৪ সালে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব বিজনেস স্টাডিজ সহকারী অধ্যাপক হিসেবে যোগদান করেন। ২০০৭ সালে সহযোগী অধ্যাপক এবং ২০১৩ সালে অধ্যাপক হিসেবে পদোন্নতি পান। দেশে-বিদেশে ২০টি গবেষণা প্রবন্ধ প্রকাশিত হয়েছে তার। এছাড়াও তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের উপদেষ্টার দায়িত্ব পালন করে আসছেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS