ভিডিও

পাবনার বেড়ায় কাঁচা মরিচের কেজি ৪০০

প্রকাশিত: অক্টোবর ০৬, ২০২৪, ১১:২৩ রাত
আপডেট: অক্টোবর ০৬, ২০২৪, ১১:২৩ রাত
আমাদেরকে ফলো করুন

বেড়া (পাবনা) প্রতিনিধি : দেশের অন্যতম কাঁচা মরিচ উৎপাদনকারী এলাকা পাবনার বেড়া উপজেলায় প্রতি কেজি কাঁচা মরিচ পাইকারি ৩২০ থেকে ৩৩০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। খুচরা বাজারে যা বিক্রি হচ্ছে ৩৮০ থেকে ৪০০ টাকা কেজি দরে। অথচ সপ্তাহ খানেক আগেও প্রতি কেজি কাঁচা মরিচ খুচরা বাজারে বিক্রি হয়েছে ২০০ থেকে ২৪০ টাকা দরে। বেড়া পৌর এলাকার চতুর হাটের কাঁচামালের আড়ত ঘুরে এ তথ্য জানা গেছে।

উপজেলা কৃষি কার্যালয় সূত্রে জানা যায়, বেড়া উপজেলায় কাঁচা মরিচ আবাদের মৌসুম এখন শেষের পথে। কিছু জমিতে এখনও মরিচ গাছ রয়েছে। সপ্তাহ দুয়েকের মধ্যে উপজেলায় কাঁচা মরিচের উৎপাদন মৌসুম শেষ হয়ে যাবে।

জানা যায়, বেড়ায় মরিচের আবাদ শুরু হয় মার্চের শুরুতে। আগস্ট মাসের শেষ পর্যন্ত জমি থেকে মরিচ পাওয়া যায়। কিন্তু এবছর অতিরিক্ত খরায় গাছে ফলন খুবই কম। এছাড়া অনেক মরিচ ক্ষেতে বর্ষার পানি ঢুকে যাওয়ায় কৃষকরা খুবই অল্প মরিচ তুলতে পারছেন। মরিচগুলোতে কামলা খরচ দিতে হচ্ছে কেজিতে ৩০ টাকা। ফলে পাইকারি হাটে মরিচের দাম বেশি বলে জানিয়েছেন কৃষকরা।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS