ভিডিও

শাজাহানপুরে

উপজেলা নির্বাচনে আগাম প্রচারণায় চেয়ারম্যান-ভাইস চেয়ারম্যান পদের সম্ভাব্য প্রার্থীরা

আ’লীগে তোড়জোড়, অন্য দলে সাড়া নেই

প্রকাশিত: ফেব্রুয়ারি ০৬, ২০২৪, ১০:৫৭ রাত
আপডেট: ফেব্রুয়ারি ০৬, ২০২৪, ১০:৫৭ রাত
আমাদেরকে ফলো করুন

শাজাহানপুর (বগুড়া) প্রতিনিধি: জাতীয় সংসদ নির্বাচনের রেশ কাটতে না কাটতেই বগুড়ার শাজাহানপুরে আগাম প্রচারণায় নেমেছেন উপজেলা পরিষদ নির্বাচনের চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদের সম্ভাব্য প্রার্থীরা। ওয়াজ মাহফিল, ক্রীড়া প্রতিযোগিতা, সামাজিক-সাংস্কৃতিক বিভিন্ন অনুষ্ঠানে অংশ নিয়ে প্রার্থীতার বিষয়টি জানান দিয়ে দোয়া চাইছেন।

নববর্ষের শুভেচ্ছা সম্বলিত পোস্টারেও উপজেলা নির্বাচনে নিজেদের জন্য দোয়া ও সমর্থন কামনা করেছেন। পাপিয়া সুলতানা নামের এক নারী মহিলা ভাইস চেয়ারম্যান পদের জন্য উপজেলার বিভিন্ন দর্শনীয় স্থানে প্রায় দেড় বছর আগে থেকে প্যানা ও বিলবোর্ড টানিয়ে প্রার্থীতার ঘোষণা দিয়েছেন। সেই সাথে বিভিন্ন হাটবাজার ও স্ট্যান্ড এলাকায় করছেন গণসংযোগ। এছাড়া সম্ভাব্য প্রার্থী ও তাদের সমর্থকরা সামাজিক যোগাযোগ মাধ্যমেও চালাচ্ছেন প্রচারণা।

এবারের নির্বাচন উপলক্ষে বগুড়ার শাজাহানপুরে বিএনপি, জামায়াত ও জাতীয় পার্টির নেতা-কর্মিদের মাঝে তেমন কোন সাড়া পড়েনি। সংশ্লিষ্ট সূত্রে জানাগেছে, বিএনপি-জামায়াতের উপজেলা পর্যায়ের শীর্ষ নেতৃবৃন্দের নামে একাধিক মামলা থাকায় তারা গা ঢাকা দিয়েছেন। এছাড়া উপজেলা নির্বাচনে যাওয়ার বিষয়ে কেন্দ্রীয় সিদ্ধান্ত না থাকায় বিএনপি-জামায়াতের নেতৃবৃন্দ আসন্ন উপজেলা নির্বাচন থেকে দূরে আছেন। অপরদিকে উপযুক্ত প্রার্থী না থাকায় জাতীয় পার্টি নিশ্চুপ রয়েছে বলে জানিয়েছেন উপজেলা জাপা সভাপতি আব্দুল হান্নান।

উপজেলা নির্বাচনে দলীয় প্রতীক থাকছে না এমন সংবাদে আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দই মূলত: সম্ভাব্য প্রার্থী হিসেবে মাঠে ভিড় জমিয়েছেন। তাদের পদচারণায় উপজেলার হাটবাজার, স্ট্যান্ড এলাকার আশপাশ, চা দোকান, সেলুনসহ বিভিন্ন জনসমাগম স্থানে উপজেলা নির্বাচন নিয়ে আলাপ-আলোচনা শুরু হয়েছে।

এবার শাজাহানপুর উপজেলায় চেয়ারম্যান পদে যাদের নাম শোনা যাচ্ছে তারা হলেন, বগুড়া জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক একেএম আছাদুর রহমান দুলু, বর্তমান উপজেলা চেয়ারম্যান উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি প্রভাষক সোহরাব হোসেন ছান্নু, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জাহিদুল হক আরজু, জেলা স্বেচ্ছাসেবকলীগ সভাপতি খরনা ইউপি চেয়ারম্যান ভিপি সাজেদুর রহমান সাহীন, বর্তমান ভাইস চেয়ারম্যান উপজেলা যুবলীগ সভাপতি ভিপি এম সুলতান আহম্মেদ।

ভাইস চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামীলীগের সদস্য বুলবুল আহম্মেদ, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সহ-সভপতি প্রদীপ কুমার মোদক, মাদলা ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আব্দুল মজিদ, উপজেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক তাজনুর রহমান সাহিনের নাম শোনা যাচ্ছে।

এছাড়া মহিলা ভাইস চেয়ারম্যান পদে বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি হেফাজত আরা মিরা, জেলা মহিলা আওয়ামীলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক লাভলী ইয়াসমিন স্বপ্না, জেলা স্বেচ্ছাসেবকলীগের মহিলা বিষয়ক সম্পাদিকা পলি আক্তার এবং উপজেলার খরনা ইউনিয়নের চকভালী গ্রামের গাজী দেলোয়ার ওরফে সম্রাটের স্ত্রী গৃহবধূ পাপিয়া সুলতানা এম.এস-সি’র নাম শোনা যাচ্ছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS