ভিডিও

সংরক্ষিত আসনের এমপি পদে আ’লীগের মনোনয়ন পেতে দৌড়ঝাঁপ বহু নারীর

প্রকাশিত: ফেব্রুয়ারি ০৭, ২০২৪, ০৫:৩৯ বিকাল
আপডেট: ফেব্রুয়ারি ০৭, ২০২৪, ০৭:২৭ বিকাল
আমাদেরকে ফলো করুন

স্টাফ রিপোর্টার:  সংরক্ষিত নারী আসনের এমপি পদে আওয়ামী লীগের মনোনয়ন পেতে দৌড়ঝাঁপ শুরু করেছেন বগুড়ার কুড়িজনেরও বেশি নারী। তাদের মধ্যে রয়েছেন মহিলা আওয়ামী লীগ, যুব মহিলা লীগসহ আন্দোলন-সংগ্রামে দলের জন্য নিবেদিত সাবেক ছাত্রলীগনেত্রীসহ অভিনেত্রীও।


জানা যায়, বগুড়া-জয়পুরহাট মিলে সংরক্ষিত আসনে সংসদ সদস্য হতে বগুড়া থেকে দলীয় মনোনয়ন পেতেই তারা দৌড়ঝাঁপ শুরু করেছেন।

বগুড়া থেকে এবার যারা সংরক্ষিত আসনে এমপি হতে দৌড়ের তালিকায় আছেন তাদের মধ্যে রয়েছেন সাবেক সংসদ সদস্য ও জেলা মহিলা আওয়ামী লীগের সাবেক সভাপতি অধক্ষ্য খাদিজা খাতুন শেফালী, সংরক্ষিত আসনের সাবেক সংসদ জেলা মহিলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সুরাইয়া নিগার সুলতানা ডরোথী, মহিলা আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক রাজিয়া সুলতানা পান্না, জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি হেফাজত আরা মিরা, সাধারণ সম্পাদক সাবিহা সাবরিন পিংকি, জেলা পরিষদের সদস্য প্রভাষক মাহাফুজা খানম লিপি, জেলা মহিলা আওয়ামী লীগ নেত্রী কোহিনুর মোহন, জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য রুমানা আজিজ রিংকি, জেলা মহিলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ফাতেমা বেগম ছন্দ, জেলা যুব মহিলা লীগের সভাপতি ও বগুড়া সদর উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান এড. লাইজিন আরা লিনা, সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ডালিয়া নাসরিন রিক্তা, শ্রমিক লীগ নেত্রী শামীমা আক্তার জলি, জেলা আওয়ামী লীগের সাবেক কার্যকরী সদস্য দুপাঁচাচিয়া উপজেলার ভাইস চেয়ারম্যান মাহবুবা নাসরিন রূপা, সান্তাহার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান স্থানীয় আওয়ামী লীগ নেত্রী নাহিদ সুলতানা তৃপ্তি, শিবগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ফাহিমা জাহান, আওয়ামী লীগ নেত্রী স্বপ্না চৌধুরী , বগুড়া থেকে প্রকাশিত দৈনিক চাঁদনী বাজারের সম্পাদক সুমনা রায় এবং চিত্র নায়িকা অপু বিশ্বাস উল্লেখযোগ্য।


কয়েকজন আওয়ামী লীগ নেতা বলছেন, সংরক্ষিত আসনে দলীয় মনোনয়নের ক্ষেত্রে তৃণমূল থেকে শুরু করে কেন্দ্রীয় রাজনীতির সঙ্গে সম্পৃক্ত নারীদের মূল্যায়ন করা হতে পারে। আওয়ামী লীগের দুর্দিনের ত্যাগী ও নিবেদিত প্রয়াত নেতা-মন্ত্রীদের স্ত্রী-কন্যাদের যারা রাজনীতিতে সম্পৃক্ত তারাও পেতে পারেন দলের সমর্থন।

একই সঙ্গে মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তির সমাজের বিশিষ্টজনদেরও সংরক্ষিত আসনে এমপি বানিয়ে স্বীকৃতি দেবে আওয়ামী লীগ। বিবেচনায় এগিয়ে থাকবেন অভিনেত্রী-শিল্পী-ব্যবসায়ী-সমাজকর্মীসহ দলের প্রয়োজনে কাজ করা তারকরাও।

এর আগে বগুড়া ও জয়পুরহাট জেলা মিলে সংরক্ষিত আসনে সংসদ সদস্য হতে বগুড়া জেলা থেকে একাদশ জাতীয় সংসদে সংরক্ষিত আসনের জন্য ২৫ জন আওয়ামী লীগের দলীয় মনোনয়ন কিনেছিলেন। কিন্তু বগুড়া-জয়পুরহাট জেলার ভাগ্যে সংরক্ষিত আসনের সংসদ সদস্যের পদ জোটেনি তখন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS