ভিডিও

নওগাঁয় অকেজো স্ট্রিট সোলার লাইট

প্রকাশিত: ফেব্রুয়ারি ০৭, ২০২৪, ১০:৪৯ রাত
আপডেট: ফেব্রুয়ারি ০৭, ২০২৪, ১০:৪৯ রাত
আমাদেরকে ফলো করুন

নওগাঁ প্রতিনিধি: নওগাঁ সদর উপজেলার বিভিন্ন গ্রামীণ সড়কের সোলার স্ট্রিট লাইটগুলো অকেজো হয়ে পড়ায় বছরের পর বছর রাতের অন্ধকারেই চলাচল করতে হচ্ছে গ্রামীণ জনপদের হাজার হাজার মানুষের। এছাড়া গ্রামীণ সড়কের শত শত অকেজো সোলার স্ট্রিট লাইটগুলো পুনরায় মেরামত করার কোন বিকল্প ব্যবস্থা নেই বলে জানান সংশ্লিষ্টরা।

সাবেক বাণিজ্য মন্ত্রী মরহুম আব্দুল জলিল বিলবেষ্টিত গ্রামগুলোর সাথে নওগাঁ শহরের সহজেই যোগাযোগ করার জন্য হাঁসাইগাড়ি বিলের মধ্যদিয়ে নির্মাণ করেছিলেন নওগাঁ-দুবলহাটি-হাঁসাইগাড়ি-কাঠখৈর গ্রামীণ সড়কটি।

সড়ক দিয়ে শতাধিক গ্রামের বাসিন্দারা প্রতিনিয়তই নওগাঁ শহরে যাতায়াত করে থাকে। শুধু সদর উপজেলার বিভিন্ন গ্রামের বাসিন্দা নয়, জেলার রাণীনগর ও মান্দা উপজেলার সীমান্তবর্তী অঞ্চলের হাজার হাজার মানুষ এই সড়ক দিয়ে নওগাঁ শহরের সাথে যোগাযোগ করে চলেছেন।

সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিস সূত্রে জানা যায়, তিন বছর রক্ষণাবেক্ষণের শর্তে ঠিকাদারের কাছ থেকে জামানত নিয়ে স্থাপন করা হয়েছিলো লাইটগুলো। এরপর থেকে লাইটগুলো নষ্টের পর কোন মেরামত না করায় দিনের পর দিন চুরি হতে থাকে লাইটগুলোর বিভিন্ন উপকরণ। ফলে জনগুরুত্বপূর্ণ এই গ্রামীণ সড়কটির পুরো অংশই আবারো অন্ধকারে নিমজ্জিত হয়ে পড়েছে।

সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রকৌশলী মাহবুবুর রহমান জানান, প্রকল্পভিত্তিক হওয়ার কারণে পরবর্তীতে লাইটগুলো মেরামত করার কোন অর্থ বরাদ্দ না আসায় নষ্ট লাইটগুলো আর মেরামত করা সম্ভব হয়ে ওঠেনি। যদি অর্থ বরাদ্দ দিয়ে নতুন করে লাইটগুলো মেরামত করা যেতো তাহলে সড়কটি আবার আলোকিত করা সম্ভব হতো।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS