ভিডিও

সারিয়াকান্দি উপজেলা পরিষদ নির্বাচনের প্রার্থীরা মাঠে

প্রকাশিত: ফেব্রুয়ারি ১১, ২০২৪, ০৫:৩১ বিকাল
আপডেট: ফেব্রুয়ারি ১১, ২০২৪, ০৫:৪৬ বিকাল
আমাদেরকে ফলো করুন

সারিয়াকান্দি (বগুড়া) প্রতিনিধি : আসন্ন বগুড়া সারিয়াকান্দি উপজেলা নির্বাচন উপলক্ষ্যে সম্ভাব্য প্রার্থীরা এখন মাঠ  গোছাতে ব্যস্ত।  কে  কে বা কতজন হচ্ছেন কোন পদের প্রার্থী তা নিয়ে চলছে  ভোটারদের মাঝে হাত গণনা। পোস্টার ব্যানার আর ফেস্টুনে নিজেকে জাহির করছেন প্রার্থীরা।

আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষ্যে গত কয়েকদিন আগেও দলীয় নেতাকর্মীরা দলের মনোনয়ন  পেতে দলের হাইকমান্ডের সাথে লবিং গ্রুপিং করতে ব্যস্ত সময় পার করেছেন। কিন্তু গত কয়েকদিন আগে দল  থেকে প্রতীক না রাখার সিদ্ধান্তে এখন সম্ভাব্য প্রার্থীরা উপজেলার নির্বাচনী মাঠে নেমেছেন। ব্যানার,  পোস্টার,  ফেস্টুন এবং ফেসবুকে নানা ধরনের  পোস্ট দিয়ে নিজেদের পক্ষে জনমত গড়ে তুলতে ব্যস্ত সময় পার করছেন। অপরদিকে  কেউ ছুটছেন এ আসনের সাংসদ সাহাদারা মান্নানের আশীর্বাদ পুষ্ট হতে।

কেউবা ছুটছেন গত জাতীয় সংসদ নির্বাচনে এ উপজেলায় সর্বোচ্চ ভোট পাওয়া শাহাজাদী আলম লিপির কাছে তার প্রাপ্ত ভোটগুলো বাগিয়ে নিতে।

উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে লড়তে যাদের নাম  শোনা যাচ্ছে এবং বিভিন্ন  পোস্টার ও ব্যানারে নিজেদের  চেয়ারম্যান পদে  ভোটারদের  দোয়া  চেয়েছেন তারা হলেন, বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি রেজাউল করিম মন্টু, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল খালেক দুলু, উপজেলা যুবলীগের সভাপতি ও ভাইস চেয়ারম্যান আইয়ুব আলী তরফদার, সাধারণ সম্পাদক আশিক আহম্মেদ, উপজেলা যুবলীগের সাবেক সভাপতি ইঞ্জিনিয়ার আব্দুস সালাম, কুতুবপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আতাউর রহমান মিঠু।

এদিকে বিএনপি যদি এ নির্বাচনে অংশগ্রহণ করে তাহলে চেয়ারম্যান পদে নির্বাচন করবেন উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আতাউর রহমান, সহ সভাপতি কাজী জাকির হোসেন বাবলু।

ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দীতা করতে ইতিমধ্যেই গণসংযোগ শুরু করে দিয়েছেন, উপজেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক ইউনুস আলী, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সহ সভাপতি লিখন মিয়া। নারী ভাইস চেয়ারম্যান পদে লড়তে ইতিমধ্যেই মাঠ চষে বেড়াচ্ছেন, বর্তমান উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান শাহিনূর  বেগম, কুলসুম আক্তার শাপলা প্রমুখ।

সারিয়াকান্দি উপজেলা পরিষদের প্রথম চেয়ারম্যান ছিলেন শাহ মনসুর আলী। ২০১৯ সালে সর্বশেষ উপজেলা পরিষদের নির্বাচনে  নৌকা প্রতীক নিয়ে চেয়ারম্যান নির্বাচিত হন মরহুম অধ্যক্ষ মুনজিল আলী সরকার। ১৮ আগষ্ট ২০২১ সালে তিনি মৃত্যুবরণ করেন। পরে ২০২২ সালের উপ নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে বিনা প্রতিদ্বন্দীতায়  চেয়ারম্যান নির্বাচিত হন উপজেলা আওয়ামী লীগের সভাপতি  রেজাউল করিম মন্টু।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS