ভিডিও

রংপুরে বসন্ত আর ভালোবাসা দিবসে ব্যস্ত ফুল দোকানিরা

প্রকাশিত: ফেব্রুয়ারি ১৪, ২০২৪, ০৬:০৪ বিকাল
আপডেট: ফেব্রুয়ারি ১৪, ২০২৪, ০৬:০৪ বিকাল
আমাদেরকে ফলো করুন

রংপুর জেলা প্রতিনিধি : প্রিয়জনকে ভালোবাসা জানানোর অন্যতম উপকরণ ফুল। আজ বুধবার বসন্ত বরণ আর ভালোবাসা দিবসকে কেন্দ্র করে তাই দোকানিদেরও ব্যস্ততার শেষ নেই। এছাড়াও একইদিনে স্বরস্বতী পূজা হওয়ায় শিক্ষার্থীসহ সকল বয়সী মানুষের ফুলের চাহিদা এবার অনেক বেশি।

ব্যবসায়ীরা জানান, নগরীর মডার্ন মোড়, মাছহাড়ি, জলছাত্র, চানকুটি, খটখটিয়া, সাতমাথাসহ বিভিন্ন এলাকার বাগানগুলো বেশকিছুদিন হলো ফুল সংরক্ষণ করে আসছিল। বাগান মালিকরা ফুল সরবরাহে বাগান প্রস্তুত করেছেন দীর্ঘদিন থেকে। বেশি দাম পেতে নানা কৌশলে বাগানে ফুল সংরক্ষণ করতে ব্যস্ত তারা। রংপুরের সব গোলাপ যেন সংরক্ষিত ছিল বসন্ত আর ভালোবাসা দিবসের জন্যই।

গোলাপ যেন ফুটে ঝরে না যায় সেজন্য কুঁড়িতে এক ধরনের ক্যাপ পরিয়ে দেয়া হয়েছিল। এতে গোলাপের কুঁড়ি বড় হওয়ার পাশাপাশি ফুলের পাপড়ি ঝরে পড়ার ঝুঁকি কম থাকে। ফলে সুন্দর ও সতেজ ফুলের দেখা মিলছে দোকানগুলোতে। এবার বসন্ত আর ভালোবাসা দিবসের সাথে যুক্ত হয়েছে স্বরস্বতী পূজা। প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠান এবার ভিন্ন আমেজে সেজেছে। ফুল দোকানিদের পাশাপাশি প্রস্তুত রংপুরের বিনোদনকেন্দ্রগুলো।

নগরীর পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজ রোডস্থ ফুল কর্ণার নামে ফুলের দোকান মালিক হাফিজুল ইসলাম বাবু জানান, বছরের অন্যান্য সময়ের তুলনায় এদিন গুলোতে প্রচুর পরিমাণ ফুলের চাহিদা থাকায় প্রতিটি গোলাপ ৩০ থেকে ৫০ টাকার কমে মিলবে না।

এছাড়াও মাথার মুকুট ফুল ১শ’ টাকায় বিক্রি হচ্ছে। দোকানগুলোতে গোলাপের পাশাপাশি রজনীগন্ধা ২৫ টাকা, লিলি ও গ্লাডিওলাস ফুল ৩০ থেকে ৪০ টাকায় বিক্রি হতে দেখা গেছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS