ভিডিও

উত্তরাঞ্চলের বিভিন্নস্থানে বিদ্যা দেবী সরস্বতী পূজা অনুষ্ঠিত

প্রকাশিত: ফেব্রুয়ারি ১৪, ২০২৪, ১০:৪৪ রাত
আপডেট: ফেব্রুয়ারি ১৪, ২০২৪, ১০:৪৪ রাত
আমাদেরকে ফলো করুন

করতোয়া ডেস্ক : নানা আয়োজনের মধ্য দিয়ে আজ বুধবার (১৪ ফেব্রুয়ারি) বগুড়াসহ উত্তরাঞ্চলের বিভিন্ন স্থানে বিদ্যা দেবী সরস্বতীর পূজা অনুষ্ঠিত হয়েছে।

আমাদের নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিরা জানাচ্ছেন-

পুণ্ড্র্র ইউনিভার্সিটি : ঢাক, কাঁসর, শঙ্খ ও উলুধ্বনিতে মুখরিত হয়ে ওঠে পুণ্ড্র ইউনিভার্সিটি মিলনায়তনে অস্থায়ীভাবে নির্মিত সরস্বতী পূজা মন্ডপ। বাণী অর্চনা, অঞ্জলি ও প্রসাদ বিতরণের মধ্য দিয়ে পুণ্ড্র ইউনিভার্সিটির সনাতন ধর্মাবলম্বীরা পূজায় অংশগ্রহণ করেন।

এ সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. চিত্তরঞ্জন মিশ্র, বোর্ড অব ট্রাস্টিজর সদস্য আয়শা বেগম, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মহিউদ্দিন মোল্লা, উপ-পরিচালক (জনসংযোগ ও প্রশাসন) জাহেদুল আলম, প্রক্টর শাকিল হোসেন প্রমুখ।

সরকারি আজিজুল হক কলেজ : সনাতন ধর্মাবলম্বী শিক্ষার্থীরাসহ বাইরের নানা পেশার ভক্ত সরস্বতী পূজায় অংশগ্রহণ করেন। পূজা শেষে দুপুর ১২টার দিকে কলেজ চত্বরে বাণী অর্চণার ব্যানারে একটি র‌্যালি বের করা হয়।

এতে অংশ নেন কলেজের অধ্যক্ষ প্রফেসর খোন্দকার কামাল হাসান, উপাধ্যক্ষ প্রফেসর ড. সবুর উদ্দিন হক, অলোক কুমার পোদ্দার, জগন্নাথ রায়, সুব্রত কুমার সাহা,  সাধন কুমার, মানসী রাণী সাহা, সজীব সাহা,  বিধান মোহন্ত প্রমুখ। পরে শিক্ষার্থীদের অংশগ্রহণে ধুনচি নাচ, শঙ্খ ধ্বনি ও গীতা পাঠ প্রতিযোগিতার আয়োজন করা হয়।

কালেক্টরেট পাবলিক স্কুল এন্ড কলেজ : পূজা উপলক্ষ্যে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রতিষ্ঠানের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) আল মামুন সরদার। আরও উপস্থিত ছিলেন পূজা উদযাপন কমিটির আহবায়ক গোবিন্দ কুমার সাহা, সদস্য সচিব রিপন সরকার, শুভ কুমার রায়, অমিত রায় ও রতন চন্দ্র দাস। পূজা শেষে প্রসাদ বিতরণ করা হয়।

পাঁচবিবি (জয়পুরহাট) প্রতিনিধি : সকালে মহীপুর হাজী মহসীন সরকারি কলেজ চত্বরে কলেজ কর্তৃপক্ষ ও হিন্দু শিক্ষার্থীদের উদ্যোগে পূজা অনুষ্ঠিত হয়। কলেজের পূজা উদযাপন কমিটির আহবায়ক সহযোগী অধ্যক্ষ সুভাশীষ কুমার মন্ডলের ও শিক্ষক মৃম্ময় সরকারসহ, শিক্ষার্থীদের সার্বিক ব্যবস্থাপনায় ও সহযোগিতায় পূজা অনুষ্ঠিত হয়।

পাঁচবিবি নছির মন্ডল বালিকা সরকারি উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক আমান উদ্দীন মন্ডলের দিক নির্দেশনায় শিক্ষক আব্দুল মোত্তালেব, নির্মল টুডু, সার্বিক সহযোগিতায় পূজা অনুষ্ঠিত হয়।

পাঁচবিবি লাল বিহারী পাইলট সরকারি উচ্চ বিদ্যালয়ে শিক্ষক বাবুল চন্দ্র সরকার ও বিশ্বজিৎ কুমার সরকারের পরিচালনায় ছাত্র জয় কুমার, অর্ক কুন্ডু, শুভ দাস বিজয় ঘোষের সহযোগিতায় পূজা অনুষ্ঠিত হয়। পূজা শেষে শিক্ষার্থীদের মাঝে প্রসাদ বিতরণ করা হয়।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS