ভিডিও

করতোয়ায় সংবাদ প্রকাশের পর

দুপচাঁচিয়ার মেধাবী শিক্ষার্থী নাফিউজ্জামানকে মেডিকেলে ভর্তি সহায়তা দিলেন ইউএনও

প্রকাশিত: ফেব্রুয়ারি ১৭, ২০২৪, ০৫:২০ বিকাল
আপডেট: ফেব্রুয়ারি ১৭, ২০২৪, ০৫:২০ বিকাল
আমাদেরকে ফলো করুন

দুপচাঁচিয়া (বগুড়া) প্রতিনিধি : দৈনিক করতোয়ায় সংবাদ প্রকাশের পর দুপচাঁচিয়া উপজেলার মেধাবী শিক্ষার্থী নাফিউজ্জামানের পাশে দাঁড়িয়েছেন ইউএনও জান্নাত আরা তিথি। গতকাল শুক্রবার তাকে নিজ অফিসে মেডিকেলে ভর্তি সহায়তার অর্থ প্রদান করেছেন।

উপজেলার চামরুল ইউনিয়নের আটগ্রাম দীঘিরপাড়া গ্রামের দরিদ্র কৃষক হায়দার আলীর ছেলে নাফিউজ্জামান কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তির সুযোগ পেয়েছে। কিন্তু দরিদ্র কৃষক বাবা-মার সমর্থন নেই তাকে মেডিকেলে ভর্তিসহ লেখাপড়ার খরচ চালানোর।

এবিষয়ে গত বৃহস্পতিবার “দৈনিক করতোয়া’র” সপ্তম পাতায় “দুপচাঁচিয়ার নাফিউজ্জামান মেডিকেলে ভর্তির সুযোগ পেলেও প্রতিবন্ধকতা অর্থাভাব” শিরোনামে সংবাদ প্রকাশিত হয়। সংবাদটি উপজেলা নির্বাহী অফিসার জান্নাত আরা তিথির দৃষ্টিতে এলে তিনি তার প্রতিষ্ঠান মোস্তফাপুর আছির উদ্দীন চিশতী মোমোরিয়াল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ আব্দুল হামিদ সেখ রুবেলের সাথে যোগাযোগ করেন এবং মেধাবী ওই শিক্ষার্থীর বিষয়ে জানতে চান।

বিস্তারিত জেনে তিনি ওই শিক্ষার্থীসহ তার বাবাকে অফিসে ডেকে পাঠান। গতকাল শুক্রবার শিক্ষার্থী ও তার বাবা এবং প্রতিষ্ঠানটির অধ্যক্ষসহ উপজেলা নির্বাহী অফিসের অফিস কক্ষে আসেন। ইউএনও নিজ উদ্যোগে প্রশাসনের পক্ষ থেকে নাফিউজ্জামানের হাতে মেডিকেলে ভর্তির জন্য আর্থিক টাকা তুলে দেন।

এছাড়াও তার বই কেনা ও আনুসাঙ্গিক খরচের সহায়তা প্রদানেরও আশ্বাস দেন। উপজেলা নির্বাহী অফিসার জান্নাত আরা তিথি জানান, মেধাবী ছাত্র নাফিউজ্জামান মেডিকেলে ভর্তির সুযোগ পেয়েছে কিন্তু অর্থাভাবে তার লেখাপড়ায় প্রতিবন্ধকতা দেখা দিয়েছে।

দৈনিক করতোয়ায় এধরনের খবর তার দৃষ্টিতে আসে তার প্রতিষ্ঠানের অধ্যক্ষর মাধ্যমে খোঁজ নিয়ে নিশ্চিত হয়েছেন নাফিউজ্জামানের বাবা-মা দরিদ্র। নাফিউজ্জামানকে প্রাথমিক ভাবে মেডিকেলে ভর্তির অর্থ প্রদান করেছেন। এছাড়াও বই কেনা ও আনুষাঙ্গিক খরচের একটি তালিকাও চেয়েছেন। আগামিতে তার লেখাপড়ার সহায়তা অব্যাহত রাখার চেষ্টা করবেন বলেও জানান।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS