ভিডিও

দৈনিক করতোয়ায় ভিডিও প্রকাশের পর মেধাবীর পাশে জেলা প্রশাসক (ভিডিওসহ)

প্রকাশিত: ফেব্রুয়ারি ১৮, ২০২৪, ১০:১১ রাত
আপডেট: ফেব্রুয়ারি ১৯, ২০২৪, ০১:২৬ দুপুর
আমাদেরকে ফলো করুন

রাহাত রূপান্তর: অর্থের অভাবে মেডিকেল কলেজে ভর্তি নিয়ে বেশ চিন্তিত ছিলেন অদম্য মেধাবী আতিকুর রহমান। এবার দরিদ্র কৃষকের সন্তানের পাশে দাঁড়ালেন বগুড়া জেলা প্রশাসক। ভর্তি ফিসহ পড়াশোনা বাবদ আগামী এক বছরের যাবতীয় খরচের দায়িত্ব নিয়েছেন। নগদ ৫০হাজার টাকার চেক দিয়েছেন মেধাবী এই ছাত্রকে।


ছোটবেলা থেকে ডাক্তার হওয়ার স্বপ্ন নিয়ে বেড়ে ওঠা দরিদ্র কৃষকের সন্তান আতিকুর বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পেয়েও দুশ্চিন্তায়। গত ১৩ই ফেব্রুয়ারি দৈনিক করতোয়ায় প্রকাশিত এই সংবাদটি বিষয়টি নজরে আসে সবার। মেধাবী আতিকুরের পরিবারিক অবস্থা বিবেচনা করে জেলা প্রশাসকের কার্যালয়ে ডাকা হয় তাদের। ভর্তিসহ পড়াশোনার জন্য আগামী ১ বছরের যাবতীয় ব্যয়ভার বহনের দায়িত্ব¡ নেন বগুড়ার জেলা প্রশাসক মো. সাইফুল ইসলাম।

আতিকুর রহমান বগুড়া সদর উপজেলার শেখেরকোলা ইউনিয়নের ভান্ডার পাইকার ছেলে। বাবা আনিছার রহমান অন্যের জমিতে কাজ করেন। মা গিনি বেগমও অন্যের টুকটাক কাজ করে অল্প টাকা পান। অভাবের সংসার থেকে মেডিকেলে ভর্তির সুযোগ পেয়েও যখন হতাশ হচ্ছিলেন, জেলা প্রশাসকের সহযোগিতায় তারা ভরসা পেয়েছেন। স্বপ্ন পূরণে যে গতি পেয়েছেন। উৎসাহ পেয়েছেন।

আতিকুরের পড়াশোনার ব্যয়ভার ছাড়াও তার বাবাকে বাড়ি সংস্কারের জন্য ঢেউ টিন ও অর্থ সহযোগিতার আশ্বাস দেন জেলা প্রশাসক। তার প্রত্যাশা, আতিকুরের মত মেধাবীরা বেড়ে উঠুক। স্বপ্ন পূরণে কোনো সংকট বাধা না হোক।

 

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS