ভিডিও

জয়পুরহাটে এসএসসি পরীক্ষার্থী হত্যা মামলায় মা-ছেলেসহ ৫ জনের মৃত্যুদন্ড

প্রকাশিত: ফেব্রুয়ারি ১৯, ২০২৪, ১১:০৭ রাত
আপডেট: ফেব্রুয়ারি ১৯, ২০২৪, ১১:০৭ রাত
আমাদেরকে ফলো করুন

জয়পুরহাট জেলা ও কোর্ট প্রতিনিধি : জয়পুরহাটের পাঁচবিবিতে এসএসসি পরীক্ষার্থী আবু হোসাইন (১৫) হত্যা মামলায় মা-ছেলেসহ পাঁচজনের মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। এছাড়া প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানাও করা হয়।

আজ সোমবার (১৯ ফেব্রুয়ারি) দুপুরে জয়পুরহাট অতিরিক্ত দায়রা জজ-১ আদালতের বিচারক নুরুল ইসলাম এ রায় দেন। সাজাপ্রাপ্তরা হলো জেলার পাঁচবিবি উপজেলার কোকতাঁরা গ্রামের মৃত রুস্তম আলীর স্ত্রী সহিদা বেগম, তার ছেলে রব্বানী, নায়েব আলীর ছেলে মোজাফফর হোসেন, দরগাপাড়া গ্রামের আবু রায়হানের স্ত্রী আমিনা ও তার ছেলে রাফিউল।

মামলা সূত্রে জানা গেছে, ২০১০ সালের ২৫ মার্চ সকালে জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার দরগাপাড়া গ্রামের আবু হোসাইনের বাবা আবু তাহের নিজের খড়ের পালায় কাজ করছিলেন। সেসময় আসামিরা পূর্বশত্রুতার জের ধরে সেখানে এসে আবু তাহেরকে দেশীয় অস্ত্র দিয়ে মারপিট করতে থাকে। তখন তার ছেলে আবু হোসাইন তার বাবাকে বাঁচাতে এগিয়ে এলে তাকেও আসামিরা এলোপাতাড়ি মারপিট করে পালিয়ে যায়।

ঘটনার পর গুরুতর আহত অবস্থায় আবু হোসাইনকে প্রথমে পাঁচবিবি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখানে তার অবস্থার অবনতি হলে তাকে ঢাকার একটি বেসরকারি হাসপাতালে পাঠানো হয়।

সেখানে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আবু হোসাইন মারা যায়। এ ঘটনায় নিহতের বাবা বাদি হয়ে পাঁচবিবি থানায় ৯ জনের নাম উল্লেখ করে হত্যা মামলা দায়ের করলে দীর্ঘ শুনানি শেষে আদালত এ রায় দেন। পাঁচ আসামির মধ্যে চারজন জেলহাজতে ও একজন পলাতক রয়েছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS