ভিডিও

এক যুগ পর চালু হয়েও বন্ধ হয়ে গেল মালঞ্চি রেলস্টেশন

প্রকাশিত: ফেব্রুয়ারি ২০, ২০২৪, ০৫:৫৬ বিকাল
আপডেট: ফেব্রুয়ারি ২০, ২০২৪, ০৫:৫৬ বিকাল
আমাদেরকে ফলো করুন

ফজলে রাব্বি, বাগাতিপাড়া (নাটোর) : জনবল সংকট দেখিয়ে বন্ধ করা হলো প্রায় ১যুগ পরে চালু হওয়া নাটোরের বাগাতিপাড়া উপজেলার মালঞ্চি রেলস্টেশন। চলতি মাসের ১০ তারিখ শনিবার থেকে স্টেশনের কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়।

১৯২৭ সালে নির্মিত এই স্টেশনটি ২০১৩ সালে জনবল সংকটের কারণে বন্ধ হয়ে যায়। দীর্ঘ অপেক্ষার পর গত বছরের ১০ অক্টোবর স্টেশনটি সীমিত পরিসরে চালু করা হয়।

তবে স্টেশনটি বন্ধ হওয়ায় পুনরায় যোগাযোগ বিড়ম্বনায় পড়লেন উপজেলার লক্ষাধিক মানুষসহ পাশের কাদিরাবাদ সেনানিবাসের কর্মকর্তা ও সৈনিক ছাড়াও বাউয়েট বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

এছাড়া ব্যাপক কৃষিপণ্য পরিবহণে বিড়ম্বনা ও বাড়তি ব্যয় নিয়ে কৃষকরাও বিপাকে। দীর্ঘদিন বন্ধ থাকার পর স্টেশনটি সীমিত পরিসরে চালু হলেও আশার আলো দেখেছিলেন স্থানীয় সকল শ্রেণি পেশার মানুষ। তবে হঠাৎ করে সে আলো নিভে যাওয়ায় হতাশ হয়ে পড়েছেন সকলেই।

এলাকাবাসী দ্রুত স্টেশনটি চালুর দাবি জানান। স্টেশনটি পূর্ণাঙ্গ রূপে চালু হলে রেল ক্রসিং সুবিধার পাশাপাশি সিডিউল বিপর্যয় রোধ করা সম্ভব হবে বলে জানিয়েছেন রেল সংশ্লিষ্টরা।

এ বিষয়ে রেলওয়ের পশ্চিমাঞ্চলের জেনারেল ম্যানেজার (জিএম) অসীম কুমার তালুকদার বলেন, জনবল সংকটের কারণে স্টেশনটি পুনরায় বন্ধ হয়েছে স্টেশনটি চালু করা জরুরি। আশা করছি দ্রুত স্টেশনটি চালু করা হবে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS