ভিডিও

চাঁপাইনবাবগঞ্জে স্কুলছাত্র হত্যা মামলায় দু’জনের যাবজ্জীবন

প্রকাশিত: ফেব্রুয়ারি ২০, ২০২৪, ০৬:৫১ বিকাল
আপডেট: ফেব্রুয়ারি ২০, ২০২৪, ০৬:৫১ বিকাল
আমাদেরকে ফলো করুন

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি : চাঁপাইনবাবগঞ্জে চাঞ্চল্যকর স্কুলছাত্র তাজিমুল হক তাজমুল (১৫) হত্যা মামলায় দু’জনকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড সেই সাথে ২০হাজার টাকা করে অর্থদন্ড অনাদায়ে আরও ৬ মাস বিনাশ্রম কারাদন্ডের আদেশ দিয়েছেন আদালত।

একই মামলার পৃথক আরেকটি ধারায় দন্ডিত ওই দু’জনকে তিন বছর করে কারাদন্ড সেই সাথে ১০ হাজার টাকা করে অর্থদন্ড অনাদায়ে আরও এক মাস কারাদন্ডের আদেশও দেয়া হয়েছে।

অপরাধ প্রমাণিত না হওয়ায় মামলার অপর দুই আসামিকে বেকসুর খালাস দেয় আদালত। আদেশে উল্লেখ করা হয়, পৃথক দুই ধারায় প্রদত্ত সাজা একত্রে কার্যকর হবে। দন্ডিতরা হল- চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলার শ্রীরামপুর গ্রামের (৩নং ওয়ার্ড) আব্দুল খালেকের ছেলে রুবেল হোসেন ওরফে রুবেল হক ওরফে আবির (২৪) ও একই গ্রামের নিয়ামুল হকের ছেলে হযরত আলী (২৪)।

আজ মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) বেলা সোয়া ১টার দিকে চাঁপাইনবাবগঞ্জের অতিরিক্ত দায়রা জজ-১ মো. রবিউল ইসলাম আসামি রুবেলের উপস্থিতিতে ও আসামি হযরতের অনুপস্থিতিতে (পলাতক) দন্ডাদেশ ঘোষণা করেন। নিহত তাজমুল চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার কালুপুর গ্রামের মোস্তাক আলীর ছেলে ও মুন্সি হযরত আলী উচ্চ বিদ্যালয়ের ৯ম শ্রেণির ছাত্র ছিল।

মামলার বিবরণ ও আদালত সূত্রে জানা যায় এবং রাষ্ট্রপক্ষের আইনজীবী (অতিরিক্ত পিপি) রবিউল ইসলাম রবু বলেন, ২০২০ সালের ১৯ নভেম্বর দুপুর থেকে রাতের মধ্যে কোন এক সময় অটোরিকশা চুরির জন্য নাচোলের নেজামপুর ইউনিয়নের চিনিশল্লা গ্রামের একটি বাড়িতে স্কুলের অবসরে অটোরিকশা চালক তাজমুলকে তার অটোরিকশাসহ নিয়ে যায় দন্ডিতরা।

ওই বাড়িতে তারা পূর্ব পরিকল্পনা অনুযায়ী তাজমুলকে শ্বাসরোধে ও ইট দিয়ে পিটিয়ে হত্যা করে  মরদেহ ওই বাড়ির একটি ঘরের মেঝেতে পুঁতে রাখে। এ ঘটনায় পরদিন তাজমুলের নানা নাচোলের শ্রীরামপুর গ্রামের আব্দুল ওহাব নাচোল থানায় অজ্ঞাত নামাদের আসামি করে মামলা করেন।

২০২১ সালের ৩১ মে মামলার তদন্ত কর্মকর্তা (আইও) ও নাচোল থানার তৎকালীন উপ-পরিদর্শক (এসআই) গোলাম রসুল ৪ জনকে অভিযুক্ত করে আদালতে মামলার চার্জশীট দাখিল করেন।

২২ জনের সাক্ষ্য, প্রমাণ ও শুনানীর পর আদালত আজ মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) রুবেল ও হযরতকে দোষী সাব্যস্ত করে সাজা প্রদান করেন। আসামি পক্ষে মামলা পরিচালনা করেন এড. এমদাদুল হক লুটু।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS