ভিডিও

ঘোড়াঘাটে ২১ লাখ টাকার মাদক জব্দ

প্রকাশিত: ফেব্রুয়ারি ২৩, ২০২৪, ০৫:৪৪ বিকাল
আপডেট: ফেব্রুয়ারি ২৩, ২০২৪, ১১:০৬ রাত
আমাদেরকে ফলো করুন

ঘোড়াঘাট (দিনাজপুর) প্রতিনিধি: ২০২৩ সালে দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলা থেকে প্রায় ২১ লাখ টাকার মাদক জব্দ করেছে আইন শৃঙ্খলা বাহিনী। ৪টি ইউনিয়ন ও একটি পৌরসভা নিয়ে গঠিত এ উপজেলায় আইনশৃঙ্খলা বাহিনীর অনিয়মিত অভিযানের ফলে নতুন নতুন মাদকসেবী ও মাদক ব্যবসায়ী আশঙ্কাজনকভাবে বেড়ে চলছে।

এদিকে পুলিশের অভিযানে মাদক ব্যবসায়ীরা বারবার গ্রেফতার হলেও জামিনে বেড়িয়ে তারা আবারও পুরোনো ব্যবসায় ফিরে যাচ্ছে। বিট পুলিশিংসহ অন্য সচেতনতামূলক কার্যক্রম স্থানীয়দের সচেতনতা বৃদ্ধিতে তেমন কোনো কাজে আসছে না। গ্রামের সচেতন মানুষ মাদকের বিরুদ্ধে আইনশৃঙ্খলা বাহিনীকে নিয়মিত তথ্য প্রদানে অনিহা প্রকাশ করছে।

পুলিশ, র‌্যাব ও ডিএনসি থেকে পাওয়া তথ্যে জানা যায়, ২০২৩ সালের জানুয়ারি থেকে ডিসেম্বরের শেষ পর্যন্ত ঘোড়াঘাট থানায় মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনের বিভিন্ন ধারায় মামলা হয়েছে ৪৮টি। এসব মামলায় এজাহারভুক্ত ৮২জন আসামির মধ্যে ৬৫ জনকে গ্রেফতার করা হয়েছে। পলাতক অন্যান্যরাও বিভিন্ন সময়ে গ্রেফতার হয়েছে বলে দাবি করেন ঘোড়াঘাট থানা পুলিশ।

এসব মামলার মধ্যে র‌্যাব, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর এবং আর্মড পুলিশ ব্যাটালিয়ন ২টি করে পৃথক ৬টি ও বাকি ৪২টি মামলা করেছে ঘোড়াঘাট থানা পুলিশ। মামলা সূত্রে জানা যায়, গত বছর এই উপজেলা থেকে ইয়াবা জব্দ করা হয়েছে এক হাজার ১৯৯ পিস, গাঁজা ৪ কেজি ৫৫০ গ্রাম, হেরোইন ১ কেজি ৫৫ গ্রাম, চোলাই মদ ২০০ লিটার, ফেনসিডিল ১৬৬ পিস, ট্যাপেন্টাডল ট্যাবলেট ৮১১ পিস এবং এ্যাম্পোল ১ হাজার ১১৪ পিস।

জব্দকৃত মালামালের আনুমানিক মূল্য প্রায় ২১ লাখ টাকা। গত ২০২৩ সালে মাদকবিরোধী অভিযানের অংশ হিসেবে ১০৩ জন মাদকসেবীকে আটক করেছে ঘোড়াঘাট থানা পুলিশ। আটককৃতদের নির্বাহী মাজিস্ট্রেটের উপস্থিতিতে বিভিন্ন মেয়াদে কারাদন্ড প্রদান করেছে ভ্রাম্যমাণ আদালত।

ঘোড়াঘাট থানার অফিসার ইনচার্জ আসাদুজ্জামান আসাদ বলেন, রংপুর রেঞ্জের ডিআইজি এবং দিনাজপুরের পুলিশ সুপারসহ অর্ধতম কর্মকর্তারা সার্বোক্ষণিক মাদকদ্রব্য নির্মূলের দিক নির্দেশনা দিয়ে যাচ্ছেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS