ভিডিও

পার্বতীপুর-রংপুর রেরপথে ট্রেনের বগি লাইনচ্যুত ৮ ঘন্টা পর চালু

প্রকাশিত: ফেব্রুয়ারি ২৪, ২০২৪, ১০:১১ রাত
আপডেট: ফেব্রুয়ারি ২৪, ২০২৪, ১০:১১ রাত
আমাদেরকে ফলো করুন

পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধি : দিনাজপুরের পার্বতীপুরে মালবাহী ট্রেনের বগি লাইনচ্যুতের ঘটনায় টানা ৮ঘন্টা রংপুরের সাথে উত্তরাঞ্চলে ট্রেন চলাচল বন্ধ ছিল। আজ শনিবার (২৪ ফেব্রুয়ারি) সকালে পার্বতীপুর-রংপুর রেলপথের পার্বতীপুরের গুলপাড়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে। আট ঘন্টা পর ট্রেন চলাচল স্বাভাডিবক হয়।

জানা যায়, চট্টগ্রাম থেকে গম ভর্তি ৩১টি বগি নিয়ে পার্বতীপুরে আসা মালবাহী ট্রেনটি রংপুরে যাবার সময় সকাল পৌনে ৮টার দিকে ঘটনাস্থলে পৌঁছালে ইঞ্জিনের পেছনের বগি (নম্বর ১০০৩২৬) লাইনচ্যুত হয়। ফলে ঘটনার পর থেকে পার্বতীপুরের সাথে রংপুরের রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়।

এসময় বোনারপাড়াগামী দোলনচাঁপা এক্সপ্রেস পার্বতীপুরে, বুড়িমারী থেকে ছেড়ে আসা বুড়িমারী মেইল ট্রেনটি খোলাহাটি ও কুড়িগ্রাম থেকে ছেড়ে আসা কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেনটি আটকা পড়ে। ঘটনার পর সকাল সাড়ে ১০টার দিকে একটি ট্যুল ভ্যান এসে গাড়ি উদ্ধার কাজ শুরু করে দীর্ঘ সময় কাজ করার পর বিকেল ৪টা থেকে রুটে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

ট্রেনের লোকোমাস্টার (চালক) আব্দুস সাফী জানান, ঘটনাস্থলে পৌঁছানোর পর ট্রেনের গতি কমে গেলে লাইনচ্যুতের বিষয়টি নজরে আসে। তবে ঘটনাস্থলের লাইন গোলাই (অর্ধ চাঁদ আকৃতির) হওয়ায় এবং লাইনের স্লিপার পরিবর্তনের কাজ চলমান থাকায় এ দুর্ঘটনা ঘটে।

পার্বতীপুর রেল স্টেশন মাস্টার রফিকুল ইসলাম চৌধুরী জানান, দুর্ঘটনার পর পরই উদ্ধার কাজ শুরু করা হয় এবং উদ্ধার কাজ শেষে বিকেল ৪টা থেকে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS