ভিডিও

জয়পুরহাটে কৃষক নূরুল হক হত্যা মামলায় ৯ জনের যাবজ্জীবন

প্রকাশিত: ফেব্রুয়ারি ২৯, ২০২৪, ০৯:৪৮ রাত
আপডেট: ফেব্রুয়ারি ২৯, ২০২৪, ০৯:৪৮ রাত
আমাদেরকে ফলো করুন

জয়পুরহাট জেলা ও কোর্ট প্রতিনিধি : জয়পুরহাটে কৃষক নূরুল হক হত্যা মামলায় ৯ জনকে যাবজ্জীবন করাদন্ড দিয়েছেন আদালত। ওই মামলায় প্রত্যেক আসামিকে ৫০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও দুই বছর করে কারাদন্ডাদেশ প্রদান করা হয়। জয়পুরহাটের অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক নূরুল ইসলাম এই রায় প্রদান করেন।

দন্ডপ্রাপ্তরা হলো সদর উপজেলা সোটাহার ধারকী গ্রামের মৃত ফেরাজ উদ্দিনের ছেলে আব্দুর রউফ, মোহাম্মদ আলীর ছেলে রুহুল আমিন, আব্দুর রউফের ছেলে আলী হোসেন ও খোকন হোসেন, মৃত অছির উদ্দিনের ছেলে বেলাল হোসেন, আক্তারুজ্জামানের ছেলে রোকন হোসেন, বাবু হোসেন, মৃত আবু সাঈদের ছেলে মিজানুর রহমান ও তার ছেলে সিরাজুল।

মামলার বিবরণে জানা যায়, ২০১৩ সালের ১ নভেম্বর জয়পুরহাট সদর উপজেলর হিচমি গ্রামের কৃষক নূরুল হক দিন মজুরদের নিয়ে হিচমি মাঠে ধান কাটতে যান। এ সময় জমিজমা নিয়ে বিরোধের জের ধরে প্রতিপক্ষরা দলবদ্ধ হয়ে দেশি অস্ত্র দিয়ে নূরুল হককে আঘাত হরে। এতে নূরুল হক গুরুতর আহত হন। প্রথমে তাকে জয়পুরহাট আধুনিক জেলা হাসপালে নেয়া হয়।

পরে বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে সেখনে তার মৃত্যু হয়। এ ঘটনায় নিহতের ছেলে বাদি হয়ে সদর থানায় হত্যা মামলা দায়ে করেন। মামলায় দীর্ঘ শুনানী শেষে আদালত ওই রায় দেন।

মামলার সরকারি পক্ষের আইনজীবী ছিলেন নৃপেন্দ্র নাথ মন্ডল পিপি, শামীমুল ইসলাম শামীম এপিপি, গকুল চন্দ্র মন্ডল এপিপি। আর আসামি পক্ষের আইনজীবী ছিলেন হেনা কবির ও শাহানুর রহমান শাহিন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS