ভিডিও

সাঘাটায় অগ্নিকান্ডে ৭টি দোকান ও ১৪টি বসতবাড়ি ভস্মীভূত

প্রকাশিত: মার্চ ০১, ২০২৪, ০৮:২০ রাত
আপডেট: মার্চ ০১, ২০২৪, ০৮:২০ রাত
আমাদেরকে ফলো করুন

সাঘাটা (গাইবান্ধা) প্রতিনিধি : গাইবান্ধার সাঘাটায় পৃথক অগ্নিকান্ডে ৭টি দোকান ও ১০ টি পরিবারের ১৪ টি বসতঘর পুড়ে ভস্মীভূত হয়েছে। এতে ১৭ পরিবারের কমপক্ষে ২ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে ধারণা করা হয়। সাঘাটা উপজেলা নির্বাহী অফিসার ইসাহাক আলী অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত দোকান ও বাড়িঘর পরিদর্শন করেছেন।

স্থানীয়রা জানায়, গতকাল বৃহস্পতিবার দিবাগত রাত অনুমান ১২ টায় সাঘাটা-গাইবান্ধা সড়কের পাশে উপজেলা হাটভরতখালী চৌমাথা এলাকায় একটি দোকানে হঠাৎ অগ্নিকান্ডের সূত্রপাত ঘটে। মূহুর্তের মধ্যে তা আশপাশের দোকানে আগুন ছড়িয়ে পড়তে থাকে। সাথে সাথে ফায়ার সার্ভিস স্টেশনে সংবাদ দিলে  সাঘাটা ও ফুলছড়ি দুটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে এক ঘন্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণ করতে সক্ষম হয়।

তবে তার আগেই ৭ টি দোকানের সকল মালামাল ও নগদ অর্থ পুড়ে যায়। স্থানীয় ইউপি চেয়ারম্যান মোশারফ হোসেন সুইট জানান, ভরতখালীতে অগ্নিকান্ডের  ঘটনায় নগদ অর্থসহ ৭টি দোকানের কমপক্ষে ১ কোটি ৭০ লাখ টাকার ক্ষতি হয়েছে। এতে দোকানের মালিকদের পরিবারগুলো নি:স্ব হয়েছে।

অপরদিকে উপজেলার দুর্গম চর হলদিয়া ইউনিয়নের দক্ষিণ দীঘল কান্দি (গুয়াবাড়ি) গ্রামে ১০ পরিবারের ১৪টি বসতবাড়ি আগুনে  ভস্মীভূত হয়েছে। স্থানীয়রা জানায়, বৃহস্পতিবার বেলা ২ টার দিকে একটি ঘরে হঠাৎ করে অগ্নিকান্ডের ঘটনা  ঘটে।

মুহুতেই তা আশে পাশের ঘরে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে সাঘাটা ফায়ার সার্ভিসের একটি টিম নৌকাযোগে ঘটনারস্থলে পৌঁছে আগুন নিন্ত্রণের চেষ্টা চালালেও ১৪টি বসতঘর মারামারসহ পুড়ে যায়।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS