ভিডিও

শেখ হাসিনা সরকার ক্ষমতায় না থাকলে কাহালু কলেজ সরকারি হতো না : তানসেন এমপি

প্রকাশিত: মার্চ ০২, ২০২৪, ০৮:১৪ রাত
আপডেট: মার্চ ০২, ২০২৪, ০৮:১৪ রাত
আমাদেরকে ফলো করুন

কাহালু (বগুড়া) প্রতিনিধি : সংসদ সদস্য একেএম রেজাউল করিম তানসেন বলেছেন, শেখ হাসিনার সরকার শিক্ষা কার্যক্রম থেকে শুরু করে দেশের সর্বক্ষেত্রে ব্যাপক সাফল্য অর্জন করেছে। আর এ সরকার ক্ষমতায় না থাকলে আজ কাহালু কলেজ সরকারিকরণ হতো না।

আজ শনিবার (২ মার্চ) সকালে কাহালু সরকারি কলেজের ৫০ বছর পূর্তি উপলক্ষ্যে সুবর্ণজয়ন্তী ও নবীনবরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথাগুলো বলেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান আল হাসিবুল হাসান কবিরাজ সুরুজ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল মান্নান, কাহালু থানার অফিসার ইনচার্জ মো. সেলিম রেজা, কাহালু সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. আব্দুল আলীম, উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুর রশিদ, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান রওশন আক্তার।

আরও উপস্থিত ছিলেন অবসরপ্রাপ্ত শিক্ষক জাহাঙ্গীর আলম, কাহালু সদর ইউপি চেয়ারম্যান পিএম বেল্লাল হোসেন, ছাত্রলীগ নেতা সৌগির আহম্মেদ রিতু, হুমায়ুন আহম্মেদ উচ্ছ্বাস, গোলাম আজম সুমন, তাহাসিন হাসান সুইম প্রমুখ।

প্রধান অতিথি তার বক্তব্যে আরও বলেন, শিক্ষা ছাড়া কোন দেশ বা জাতির ভাগ্যের উন্নয়ন করা সম্ভব নয়। শিক্ষার আলোর স্পর্শ ছাড়া যেমন ভালো মানুষ হওয়া যায় না তেমনি মনুষ্যত্ববোধ আর সততা ছাড়া মেধা সমৃদ্ধ হয় না।

তিনি বলেন, শিক্ষকতা কোন চাকরি নয়, শিক্ষকতা হলো ব্রত। তাই শিক্ষকরা তাদের মেধা, প্রজ্ঞা আর শ্রম দিয়ে শিক্ষার্থীসহ দেশ ও জাতি গঠনের গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে যাবে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS