ভিডিও

সেচের অভাবে চাষাবাদ শুরু না হওয়া সান্তাহারের সেই অনাবাদি ফসলী মাঠ পরিদর্শন

প্রকাশিত: মার্চ ০৩, ২০২৪, ০৯:০০ রাত
আপডেট: মার্চ ০৩, ২০২৪, ০৯:০০ রাত
আমাদেরকে ফলো করুন

সান্তাহার (বগুড়া) প্রতিনিধি : বগুড়ার সান্তাহারে সেচের অভাবে চাষাবাদ শুরু না হওয়া সংক্রান্ত সংবাদ দৈনিক করতোয়ায় প্রকাশের পর গতকাল অনাবাদি ফসলী মাঠ পরিদর্শন করেছেন উপজেলা কৃষি কর্মকর্তা মিঠু চন্দ্র অধিকারী। আজ রোববার (৩ মার্চ) বিকালে উপজেলার সান্তাহার ইউপির সান্দিড়া ও পৌরসভার কলসা মৌজায় ওই মাঠে তদন্তকারি কমিটি নিয়ে হাজির হন।

এ সময় বৈদ্যুতিক সেচ কার্যক্রম পরিচালনাকারী আহম্মেদ আলী, স্থানীয় ইউপি সদস্য রফিকুল ইসলাম জোয়ারদার রঞ্জু, ভুক্তভোগী কৃষকরা উপস্থিত ছিলেন। উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মিঠু চন্দ্র অধিকারী জানান, গত ২৩ ফেব্রুয়ারি উপজেলা সেচ কমিটির সভাপতি ও ইউএনও বরাবর ওই মাঠের ৩২জন ভুক্তভোগী কৃষক অচিরেই সেচ প্রকল্প স্থাপন বা চালুর জন্য একটি লিখিত আবেদন করেন।

সেই আবেদনের প্রেক্ষিতে  ঘটনাস্থল পরিদর্শন এবং উভয় পক্ষের সাথে কথা বলা হয়েছে। আগামী ২-৪ দিনের মধ্যে এটি সমাধান করে পুণরায় সেচ কার্যক্রম চালু করা হবে। উল্লেখ্য, উপজেলার সান্তাহার ইউপির সান্দিড়া ও পৌরসভার কলসা মৌজায় প্রায় ৫০ বিঘা জমিতে আবাদ শুরু করতে পারেনি সেখানকার কৃষকরা।

একারণে তারা নতুন করে সেচ প্রকল্প স্থাপনের দাবি জানিয়ে উপজেলা সেচ কমিটির সভাপতি ও ইউএনও রুমানা আফরোজ বরাবর একটি লিখিত আবেদন করেছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS