ভিডিও

পীরগাছায় দাখিল পরীক্ষাকেন্দ্রে নকল সরবরাহ করতে গিয়ে আটক বাবার কারাদন্ড

প্রকাশিত: মার্চ ০৩, ২০২৪, ১০:২৮ রাত
আপডেট: মার্চ ০৩, ২০২৪, ১০:২৮ রাত
আমাদেরকে ফলো করুন

পীরগাছা (রংপুর) প্রতিনিধি : রংপুরের পীরগাছায় দাখিল পরীক্ষায় হাজী ছফের উদ্দিন সিনিয়র মাদ্রাসা পরীক্ষাকেন্দ্রে আজ রোববার (৩ মার্চ) ইংরেজি প্রথমপত্র পরীক্ষা চলাকালীন মেয়েকে নকল সরবরাহ করতে গিয়ে আটক এক অভিভাবককে চার মাসের বিনাশ্রম কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। এসময় এক পুলিশ সদস্য আহত হয়।

জানা গেছে, পীরগাছা হাজী ছফের উদ্দিন সিনিয়র মাদ্রাসা পরীক্ষা কেন্দ্রে ইংরেজি প্রথম পত্র পরীক্ষা চলাকালীন কক্ষের ভিতর ব্যাপক নকল করার অভিযোগ ওঠে। কেন্দ্রের বাইরে থেকে একটি কাগজে ৫টি প্রশ্নের উত্তর লিখে ফটোকপি করে নিজ মেয়েসহ অন্যদের সরবরাহ করতে গেলে কর্তব্যরত পুলিশ নকলসহ ছফির উদ্দিন (৫২) নামে একজনকে আটক করে।

এসময় ধস্তাধস্তিতে সোহেল রানা নামে ওই পুলিশ সদস্য আহত হন। আটক ছফির উদ্দিন পাশর্^বর্তী সুন্দরগঞ্জ উপজেলার তারাপুর ইউনিয়নের ঘগোয়া গ্রামের দিয়ানত উল্লাহর ছেলে এবং পীরগাছা উপজেলার তাম্বুলপুর ইউনিয়নের নন এমপিওভূক্ত রহমতের চর দাখিল মাদ্রাসার শিক্ষক। তার কাছে ৯টি উত্তরপত্রের ফটোকপি পাওয়া গেছে।

খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজমুল হক সুমন ভ্রাম্যমাণ আদালত বসিয়ে ছফির উদ্দিনকে বিনাশ্রম চার মাসের কারাদন্ড প্রদান করেন। পরে থানা পুলিশ দন্ডপ্রাপ্তকে রংপুর জেলহাজতে প্রেরণ করে।

দায়িত্বপ্রাপ্ত কেন্দ্র সচিব ও উপজেলা ভেটেরিনারি সার্জন মোহাম্মদ আলী বলেন, আদালতের নিষেধাজ্ঞা থাকায় আব্দুর সাত্তারকে দায়িত্ব থেকে অব্যাহতি দিয়ে আমাকে কেন্দ্র সচিব অতিরিক্তি দায়িত্ব প্রদান করা হয়েছে। এছাড়াও সমাজসেবা কর্মকর্তা এনামুল হককে অতিরিক্ত দায়িত্ব প্রদান করা হয়েছে। পরবর্তী পরীক্ষাগুলো সুষ্ঠুভাবে নেওয়ার জন্য আমরা চেষ্টা করছি।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS